December 9, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা টিকা প্রদানে শতভাগ সাফল্য অর্জন

বীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা টিকা প্রদানে শতভাগ সাফল্য অর্জন

বীরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা টিকা প্রদানে শতভাগ সাফল্য অর্জন

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি ঃ দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট্য স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা ও স্বাস্থ্যসেবার মান দিন দিন বৃদ্ধি পাচ্ছে। করোনা টিকা প্রদানের ক্ষেত্রে ব্যাপক প্রচার প্রচারনায় ইতোপূর্বে শত ভাগ সাফল্য অর্জন করেছেন।
এর পেছনে রয়েছে বর্তমান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ মহসীন। তার আপ্রাণ প্রচেষ্টায় পাল্টে যাচ্ছে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিত্র। সরেজমিনে দেখা গেছে,পরিষ্কার পরিচ্ছন্নতা, আগত রোগীদের সাথে সুন্দর ব্যবহার, উন্নত মানের পূষ্টিকর খাবার পরিবেশন,স্বাস্থ্য সম্মত নিরাপদ পানির সুব্যবস্থা, যত্রতত্র গাড়ি পাকিং না করার ব্যবস্থাপনা, সুষ্ঠু তদারকির ও কর্তব্য নিষ্ঠার মাধ্যমে হাসপাতালের ব্যাপক পরিবর্তন লক্ষ্য করা গেছে । যেখানে নিরালস ভাবে কর্মরত চিকিৎসক, বয়,নার্স,আয়া, মিডওয়াইফ,পরিষ্কার পরিচ্ছন্নতা কর্মীসহ দায়িত্বরত ব্যক্তিরা তাদের দায়িত্ব পালন করছেন নিয়মিত।
বর্তমানে যেন সম্পূর্ণ নতুন মাত্রায় অভূতপূর্ব পরিবর্তন এনেছেন উপজেলা স্বাস্থ্য প,প,কর্মকর্তা ডাঃ মোহাম্মদ মহাসীন। তিনি গত ৩১ মে ২০২০ খ্রিঃ তারিখে যোগদান করেন অত্র স্বাস্থ্য কমপ্লেক্সে। সিমীত সময়ের ব্যবধানে বিভিন্ন কাজের অগ্রগতির মাধ্যমে বেশ প্রশংসার জায়গা করে নিয়েছেন সর্বসাধারণের মধ্যে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদ মহাসীন বলেন, মানবসেবা করার লক্ষ্যে ডাক্তার হয়ে দেশের মানুষের সেবা করা একান্ত দায়িত্বের মধ্যে পড়ে। তারই ধারাবাহিকতায় পর্যায়ক্রমে হাসপাতালের শৃঙ্খলার আওতায় আনার চেষ্টায় অব্যাহত রেখেছি। এছাড়াও স্বাস্থ্য কমপ্লেক্সের আওতায় সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারীদের প্রিয় সন্তানদের জন্য বিভিন্ন জাতীয় দিবসে খেলাধুলা ও সাংকৃতিক অনুষ্ঠান আয়োজন করা ভিন্নমাত্রা যোগ করেছে । অত্র হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আফরোজ সুলতানা লুনা বলেন, মহামারি কোভিড-১৯ পরিস্থিতিতেও সহকর্মীদের সাথে নিয়ে নিরলস ভাবে রোগীদের শতভাগ চিকিৎসাসেবা দিয়ে আসছি। চিকিৎসার মান বৃদ্ধি পাওয়া বর্তমানে রোগীরা হাসপাতাল মুখী হচ্ছে। বিশেষ করে মাতৃকালীন স্বাস্থ্য সেবা অত্র স্বাস্থ্য কমপ্লেক্সের সুনাম অবিশ্বরনীয় যা করোনা ঝুঁকির মধ্যেও চিকিৎসাসেবা থেমে নেই।