October 25, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর বিতরণে ফুলবাড়ীতে উপজেলা নির্বাহী অফিসারের প্রেস ব্রিফিং ॥

মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর বিতরণে ফুলবাড়ীতে উপজেলা নির্বাহী অফিসারের প্রেস ব্রিফিং ॥

মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর বিতরণে ফুলবাড়ীতে উপজেলা নির্বাহী অফিসারের প্রেস ব্রিফিং ॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি
মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ভূমিহীন ও গৃহহীনদের জন্যে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর বিতরণে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে সাংবাদিকদের নিয়ে গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় প্রেস ব্রিফিং করেন। দিনাজপুরে সাড়ে ৪ হাজারের বেশি গৃহহীন পরিবার পাচ্ছে সরকারি বাড়ি
দুটি শয়ন কক্ষ, রান্নঘর, টয়লেট ও অন্যান্য সুবিধা থাকছে এসব বাড়িতে। আগামী ২৩ জানুয়ারি মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী তার কার্যালয় থেকে উপহারের ঘর বিতরণ করবেন এই মর্মে প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী অফিসার।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় সরকারি খাস জমিতে এসব বাড়ি নির্মাণের কাজ প্রায় শেষের দিকে। মুজিব শতবর্ষ উপলক্ষে ভূমি ও গৃহহীনদের জন্য এসব বাড়ি নির্মাণ করে দিচ্ছে সরকার। প্রতিটি বাড়ির বরাদ্দ ধরা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা।
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার ৬টি ইউনিয়নে ৭৬৯টি বাড়ি নির্মাণের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। এর মধ্যে অনেক বাড়ি নির্মাণ কাজ শেষের পথে। উপজেলা নির্বাহী অফিসার প্রেস ব্রিফিং-এ জানান, ৭৬৯টি বাড়ির মধ্যে ৪৯২টি বাড়ি ইতিমধ্যে গৃহহীন পরিবারদের মাঝে দেওয়া হয়েছে। ঘর নির্মাণে ফুলবাড়ী উপজেলা পরিষদের ১টি কমিটি আছে। এই কমিটি দেখভাল করছেন। এছাড়াও এসব কাজের তদারকি ও দেখভাল করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক ও জেলা প্রশাসক নিজেই।
প্রেস ব্রিফিং-এ উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ রিয়াজ উদ্দিন, উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মিল্টন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কানিজ আফরোজ, উপজেলা প্রকৌশলী মোঃ রাইহানুল ইসলাম, উপজেলা প্রকল্প কর্মকর্তা শফিউল ইসলাম। এ সময় ফুলবাড়ী প্রেস ক্লাব ও ফুলবাড়ী থানা প্রেস ক্লাবের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
‘আশ্রয়ণের অধিকার,শেখ হাসিনার উপহার ’বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই প্রকল্প গ্রহণ করেছে সরকার।