April 13, 2021

Jagobahe24.com news portal

Real time news update

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে কাহারোলে নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে কাহারোলে নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে কাহারোলে নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণ

খায়রুন নাহার বহ্নি, বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধি মুজিব শতবর্ষ উপলক্ষ্যে ১৮ মার্চ ২০২১ বৃহস্পতিবার বিকেলে কাহারোল উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসন এর আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মনিরুল ইসলাম এর সভাপতিত্বে ক্ষুদ্র নৃতাত্ত্বিক জনগোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে বাইসাইকেল, শিক্ষা সহায়তা ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মনোরঞ্জন শীল গোপাল এমপি বলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, পশ্চাৎপদ এই নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীকে অগ্রগামী না করলে উন্নত অর্থনীতির স্বপ্ন সার্বিকভাবে বাস্তবায়ন হবে না। তাই জননেত্রী শেখ হাসিনা নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রেখেছেন। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার গঠনের আগে নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়নে কোন সরকার কাজ করেনি। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর ভূমিকা জাতির কাছে অবশ্যই চির স্মরণীয় হয়ে থাকবে। নৃ-তাত্ত্বিক জনগোষ্ঠীর কেউ রাজাকারের খাতায় নাম লেখায় নি। বরং প্রত্যেকেই মুক্তিযোদ্ধা হিসেবে রণাঙ্গনের সাহসী ভূমিকা পালন করেছেন।
এসময় প্রধানমন্ত্রীর কার্যালয় হতে বরাদ্দকৃত অর্থে নৃ-জনগোষ্ঠীর আর্থ সামাজিক উন্নয়নে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ২০জন শিক্ষার্থীকে ২০টি বাইসাইকেল, ৬০ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ বিতরণ করেন এমপি গোপাল।
পরে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা সমাজসেবা কার্যালয় ও উপজেলা প্রশাসনের আয়োজনে ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইজড, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়া রোগীদের আর্থিক অনুদান প্রদান করেন এমপি গোপাল। এসময় ৭ জন রোগীকে ৫০ হাজার টাকা করে মোট ৩ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হয়।
এরপর কাহারোল উপজেলা প্রশাসন ও পাট বীজ অধিদপ্তরের আয়োজনে পাট অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ‘উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাট বীজ উৎপাদন এবং সম্প্রসারণ” শীর্ষক প্রকল্পের আওতায় নির্বাচিত পাটরচাষীদের বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করেন এমপি গোপাল। এসয় নির্বাচিত ২ হাজার পাট চাষীর প্রত্যেককে ৬ কেজি ইউরিয়া, ৩ কেজি টিএসপি, ৩ কেজি এমওপি ও তোষা-৮ (রবি-১) জাতের পাট বীজ বিনামূল্যে প্রদান করা হয়।
সকল অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক, উপজেলা সমাজসেবা অফিসার রাজীব কুমার বাগচী, এসময় উপস্থিত ছিলেন উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা মো. আশরাফ আলী, বঙ্গবন্ধু সৈনিক লীগ জেলা শাখার সভাপতি মো. কামাল হোসেন, উপজেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুকুমার রায়সহ অন্যান্য নেতৃবৃন্দ।