April 10, 2021

Jagobahe24.com news portal

Real time news update

রংপুরে চাঁদাবাজি ও প্রাণনাশের হুমকি, সময় টিভির সাংবাদিক রতন সরকারের নামে আদালতে মামলা দায়ের

রংপুরে চাঁদাবাজি ও প্রাণনাশের হুমকি, সময় টিভির সাংবাদিক রতন সরকারের নামে আদালতে মামলা দায়ের

রংপুরে চাঁদাবাজি ও প্রাণনাশের হুমকি, সময় টিভির সাংবাদিক রতন সরকারের নামে আদালতে মামলা দায়ের

বিশেষ প্রতিনিধি॥
রংপুর নগরীতে চাঁদাবাজি ও প্রাণ নাশের হুমকির ঘটনায় সময় টিভির রংপুর বিভাগীয় প্রতিনিধি রতন সরকারের নামে আদালতে মামলা দায়ের করেছেন বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার এসোসিয়েশন (বিপিডিএ) নামের চিকিৎসকদের একটি সংগঠনের রংপুর বিভাগীয় কমিটি।
সংগঠনটির রংপুর বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদি হয়ে রংপুরের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোতয়ালী আমলী আদালতে ওই মামলা দায়ের করেন। যার নং-২৩৮/২১। এছাড়াও তার নামে নীলফামারী জেলায় চাঁদাবাজি, মাদক ব্যবসা, ডাকাতিসহ বিভিন্ন অপকর্মের অভিযোগে একাধিক মামলা বিচারাধীন রয়েছে।
মামলায় বলা হয়, বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রনালয়ের রেজিষ্টেশন ভুক্ত ও এনজিও ব্যুরোর নিবন্ধিত আইএসিআইবি সহযোগী সংগঠন বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার এসোসিয়েশন (বিপিডিএ)। সংগঠনটি শুরু থেকেই উদ্যোক্তা সৃষ্টি ও দক্ষতা বৃদ্ধিও উন্নয়ন প্রকল্প হতে প্রশিক্ষতপ্রাপ্ত হয়ে কার্যক্রম পরিচালনা করে আসছে। রংপুর বিভাগসহ সারাদেশে বিপিডিএ’র শাখা রয়েছে। তারা গ্রামীণ চিকিৎসা সেবায় গুরুত্বপুর্ণ ভুমিকা রাখছে। তাদের কার্যক্রমে ঈশ্বার্নিত হয়ে নিজ স্বার্থ হাসিলের উদ্দেশে সময় টিভির রংপুর বিভাগীয় প্রতিনিধি রতন সরকার দীর্ঘদিন ধরে অপপ্রচার চালিয়ে সংগঠনের ভাবমুর্তি ক্ষুন্ন করে আসছে। সে প্রায়ই সংগঠনের বিরুদ্ধে নানা প্রচার অপপ্রচার ও মিথ্যা, ভিত্তিহীন সংবাদ পরিবেশন করে চলেছে। এরই ধারাবাহিকতায় গত ১৫ ফেব্রুয়ারী নগরীর সার্কিট হাউজ লেনের সংগঠনের রংপুর বিভাগীয় অফিসে যায় ওই কথিত সাংবাদিক। এসময় সে বিভিন্ন বাহনায় বিপিডিএ নেতৃবৃদ্ধের নিকট ৫ লাখ টাকা দাবি করেন। দাবিকৃত টাকা না দিলে অফিস সীলগালা করেন দিবেন, জেল হাজতে প্রেরণ করবেন ও মেরে ফেলবেন বলে হুমকি প্রদান করেন। এ অবস্থায় বিপিডিএ নেতৃবৃদ্ধ চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। তারা নিজের জীবন রক্ষা ও সংগঠনের সুনাম অক্ষুন্ন রাখতে বিপিডিএ রংপুর বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক বাদি হয়ে রংপুরের জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কোতয়ালী আমলী আদালতে চাঁদাবাজি ও প্রাণনাশের হুমকির ওই মামলা দায়ের করেন। সেই মামলায় প্রধান আসামী করা হয়, সময় টিভির রংপুর ব্যুরো প্রধান রতন সরকার। যার আদি বাড়ি নীলফামারী জেলা শহরের কালিবাড়ী গ্রামে। সে একজন কুখ্যাত চাঁদাবাজ। সাংবাদিকতাকে পুঁজি করে সাধারণ মানুষজনকে হয়রানী করাই তার একমাত্র পেশা। এছাড়াও নীলফামারী ও রংপুরসহ বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে ডাকাতি, নারী কেলেংকারী, নাশকতাসহ একাধিক মামলা রয়েছে। বেশ কয়েকটি মামলার তদন্ত বর্তমানে সিআইডিতে চলমান। বাদি পক্ষের আইনজীবি মশিউর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে একটি সূত্র জানান, বাংলাদেশ প্যারামেডিকেল ডাক্তার এসোসিয়েশন (বিপিডিএ) চাঁদাবাজি ও প্রাণ নাশের হুমকির ঘটনা এবং ইতিপুর্বে সংগঠনের নেতৃবৃন্দকে মারধোরসহ অফিসে হামলার ঘটনায় ভিডিও ফুটেজ রয়েছে। সেই ভিডিও ফুটেজে কথিত একটি স্বাস্থ্য নেতাকেও দেখা গেছে। এঘটনাও আরও মামলার প্রস্তুুতি চলছে।