December 4, 2020

Jagobahe24.com news portal

Real time news update

রংপুরে সিন্ডিকেটের নিয়ন্ত্রণে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ,সড়ক প্রশস্তকরণ ও ড্রেন পুন:নির্মাণের দাবিতে লিখিত অভিযোগেও তদারকি নেই রসিক কতৃপক্ষের।

রংপুরে সিন্ডিকেটের নিয়ন্ত্রণে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ,সড়ক প্রশস্তকরণ ও ড্রেন পুন:নির্মাণের দাবিতে লিখিত অভিযোগেও তদারকি নেই রসিক কতৃপক্ষের।

রংপুরে সিন্ডিকেটের নিয়ন্ত্রণে থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদ,সড়ক প্রশস্তকরণ ও ড্রেন পুন:নির্মাণের দাবিতে লিখিত অভিযোগেও তদারকি নেই রসিক কতৃপক্ষের

নিজস্ব প্রতিবেদক,রংপুর 
রংপুর নগরীর রাধাবল্লভ মোড়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ, সড়ক প্রশস্তকরণ ও ড্রেন পুন:নির্মাণের দাবি জানিয়েছে এলাকাবাসী। তারা এই দাবি বাস্তবায়নে স্থানীয় সংসদ সদস্য, সিটি মেয়র, বিভাগীয় কমিশনারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছে।লিখিত অভিযোগ সূত্রে জানাগেছে, নগরীর একটি গুরুত্বপুর্ণ এলাকা  ধাপ ইঞ্জিনিয়ারপাড়া মোড়। এর পাশে রয়েছে বাংলাদেশ ব্যাংক, এলজিইডি অফিস, আরডিআরএস এনজিওসহ বিভিন্ন সরকারি-বেসরকারি-বাণিজ্যিক প্রতিষ্ঠান। এটি নগরীর ১৯ নং ওয়ার্ডের প্রাণকেন্দ্র। সেকারণে এই সড়ক দিয়ে যানবাহনসহ সাধারণ পথচারীরা চলাচল করে থাকে। স্থানীয় হোটেল ব্যবসায়ী মানিকসহ লাইটু, রুবেল, ইমনসহ একটি প্রভাবশালী চক্র দীর্ঘদিন ধরে সড়কে অবৈধস্থাপনা নির্মাণ করে দিয়ে অবৈধভাবে বানিজ্য পরিচালনা করে আসছে।এই কারণে স্থানীয় ১৯নং ওয়ার্ডবাসীসহ পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। এছাড়াও সরেজমিনে স্থানীয় কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, মোকাদ্দেস হোসেন মোকা স্থানীয় ও ক্ষমতাসীন দলের বিভিন্ন তদবির কাজে লাগিয়ে সিন্ডিকেট নিয়ন্ত্রণ করে বিভিন্ন ঠিকাদার, ব্যবসায়ীর কাজ থেকে জোরপূর্বক চাঁদা আদায়সহ মাদকব্যবসায়ী ও  মাদকাসক্ত ব্যক্তিদের সংস্পর্শে থেকে অসামাজিক কার্যকলাপে জড়িত থাকারও ব্যপক অভিযোগের সন্ধান পাওয়া যায়।তবে, এলাকাবাসী বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধির মাধ্যমে অবৈধদখলদার দের বার বার বললেও তারা কোন কর্ণপাতও করেননি। ফলে ওই এলাকার অবৈধ স্থাপনা উচ্ছেদ, সড়ক প্রশস্তকরণ ও ড্রেন পুন:নির্মাণের দাবি জানিয়ে সিটি মেয়রসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছে।স্থানীয় এলাকাবাসীরা বলেন, সম্প্রতি যে ড্রেন নির্মাণ করা হয়েছে তার কারণে সড়ক সংকীণ হয়ে পড়েছে। তাছাড়া অবৈধ স্থাপনার কারণে যে কোন মুর্হুতে বড় দুর্ঘটনা ঘটার সম্ভবনা রয়েছে। তাই অবিলম্বে নগরীর ধাপ ইঞ্জিনিয়ারপাড়া ও রাধাবল্লভ মোড়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ, সড়ক প্রশস্তকরণ ও ড্রেন পুন:নির্মাণের দাবি বাস্তবায়ন করতে সিটি মেয়রসহ প্রশাসনের উর্ধ্বতন কতৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।