December 1, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

সংস্কারকৃত সংসদ মেডিকেল সেন্টার ও এলডি হলের উদ্বোধন করলেন স্পীকার

সংস্কারকৃত সংসদ মেডিকেল সেন্টার ও এলডি হলের উদ্বোধন করলেন স্পীকার

সংস্কারকৃত সংসদ মেডিকেল সেন্টার ও এলডি হলের উদ্বোধন করলেন স্পীকার

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, জাতীয় সংসদ ভবনস্থ মেডিকেল সেন্টার সংস্কারের ফলে উন্নত পরিবেশে চিকিৎসকরা আধুনিক চিকিৎসা কার্যক্রম পরিচালনা করতে পারবেন। একইসাথে চিকিৎসকরা নির্বিঘ্নে কোভিড স্যাম্পল সংগ্রহ ও কোভিড ভ্যাক্সিন প্রদান কার্যক্রম আরও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারবেন বলে তিনি উল্লেখ করেন।
তিনি আজ জাতীয় সংসদ ভবনে সংস্কারকৃত সংসদ মেডিকেল সেন্টার ও এলডি হলের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি এরপূর্বে জাতীয় সংসদ ভবনে সংস্কারকৃত মেডিকেল সেন্টার এবং এলডি হল উদ্বোধনপূর্বক পরিদর্শন করেন।
অনুষ্ঠানে জাতীয় সংসদের চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি, হুইপ ইকবালুর রহিম এমপি, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি এবং পার্লামেন্ট মেম্বার্স ক্লাবের সাধারণ সম্পাদক এ বি তাজুল ইসলাম এমপি উপস্থিত ছিলেন। 
এ সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী  শেখ হাসিনার রচনায় ‘শেখ মুজিব আমার পিতা’ অবলম্বনে মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুর্বণজয়ন্তী উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ নির্মিত দেশের প্রথম দ্বি-মাত্রিক ফিচার-লেংথ অ্যানিমেশন চলচ্চিত্র ‘মুজিব আমার পিতা’র স্পেশাল স্ক্রিনিং করা হয় জাতীয় সংসদ ভবনের এলডি হলে। চলচ্চিত্রটি নির্মাণে সহায়তা করেছে বিএমআইটি সল্যুশনস লিমিটেড এবং প্রোলেন্সার স্টুডিও।  পরিচালনা করেছেন সোহেল মোহাম্মদ রানা। 
জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালামের সভাপতিত্বে ও চলচ্চিত্রটির পৃষ্ঠপোষক তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক, এমপি এর সঞ্চালনায় এ অনুষ্ঠানে সংসদ সদস্যবৃন্দ, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মোঃ শহীদ উল্লা খন্দকার, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, সংসদ মেডিকেল সেন্টারের চিকিৎসকবৃন্দ, সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।