April 15, 2021

Jagobahe24.com news portal

Real time news update

স্বাভাবিক হতে যাচ্ছে পার্বতীপুর- বছিরবানিয়া সড়ক

স্বাভাবিক হতে যাচ্ছে পার্বতীপুর- বছিরবানিয়া সড়ক

স্বাভাবিক হতে যাচ্ছে পার্বতীপুর- বছিরবানিয়া সড়ক

আল মামুন মিলন,পার্বতীপুর(দিনাজপুর)প্রতিনিধি
দিনাজপুরের পার্বতীপুরে স্থানীয় প্রশাসনের নির্দেশনা অমান্য করে উত্তর সালন্দার স্কুল এ্যান্ড কলেজের নিকট ছোট যমুনা নদীর পাশে বছিরবানিয়া সড়কে ঝঁকিপুর্ন কালভার্টের উপর চলাচলকারী (ঢাকা মেট্রো-ট,১৮১৮১১) ১০ চাকার বালুভর্তি একটি ট্রাক কালভার্ট ভেঙ্গে নিচে পড়ে যাওয়ার ঘটনায় সেখানকার বিচ্ছিন্ন যোগাযোগ দ-ুএক দিনে স্বাভাবিক হতে যাচ্ছে।
আজ রোববার সরেজমিনে সেখানে গিয়ে দ্রুত সম্ভব খতিগ্রস্থ কালভার্টটি মেরামত ও মাটি ভরাট করে সেখানকার স্বাভাবিক যাত্রা সচল করার চিত্র দেখা গেছে।
উল্ল্যেক্ষ, গত বৃহস্পতিবার ভোর রাতে উপজেলার চন্ডিপুর ইউনিয়নের উত্তর শালন্দার হাইস্কুল এ্যান্ড কলেজের সামনের বছিরবানিয়া সড়কের ছোট যমুনা শাখা নদীর নিকট ঝুঁকিপুর্ন ওই পুরাতন ব্রীজের উপর নিষেধাজ্ঞা অমান্য করে বালু বোঝাই একটি ট্রাক পারাপারের সময় সড়কের কালভার্ট ভেঙ্গে খাদে পড়ে। কালভার্টটি ক্ষতিগ্রস্থ হলে সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে ওই সড়কে এলাকার চন্ডিপুর, বছিরবানিয়া, উত্তর সালন্দার সহ আসপাশের ১০ গ্রামের মানুষের যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে পড়ে। ঘটনার পরপরই উপজেলা প্রকৌশলী বিভাগের হস্তক্ষেপে ইউনিয়ন পরিষদের মাধ্যমে তাৎখনিক খতিগ্রস্থ কালভার্টটি মেরামত ও স্থানটিতে মাটি ভরাট কাজ শুরু হয়। সেখানে কালভার্টটি সংস্কার সহ রাস্তায় মাটি ভরাট কাজ চলছে। দু-এক দিনে এ কাজ শেষ করে সেখানকার বিচ্ছিন্ন যোগাযোগ স্বাভাবিক করা হবে বলে ইউপি চেয়ারম্যন এমদাদুল হক জানিয়েছেন। উপজেলা প্রকৌশলী আহসান হাবিব জানান,নিষেধাজ্ঞা অমান্য করে ওই সড়কের কালভার্টেরর উপর অতিরিক্ত লোড নিয়ে ট্রাক চলাচল করায় কালভার্টটি ক্ষতিগ্রস্থ হয়।