April 16, 2021

Jagobahe24.com news portal

Real time news update

খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফের সচল ইসিজি ও আল্ট্রাসনোগ্রাম মেশিন

খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফের সচল ইসিজি ও আল্ট্রাসনোগ্রাম মেশিন

খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফের সচল ইসিজি ও আল্ট্রাসনোগ্রাম মেশিন

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর জেলার কয়েকবারের শ্রেষ্ঠ খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘ দেড় বছর অকেজো হয়ে থাকার পর ফের সচল হল ইসিজি মেশিন ও নতুন ভাবে চালু হল আল্ট্রাসনোগ্রাম মেশিন। হাসপাতালেই এই সেবা চালু হওয়ায় এলাকায় সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে ।
উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, দীর্ঘ দেড় বছর অকেজো হয়ে থাকায় নতুন মেশিন পাওয়ায় জরুরী ও বর্হি বিভাগে আগত সেবা গ্রহীতা রোগীদের জন্য পুরাতন ভবনের নিচতলায় ইসিজি সেবা ও লেবার ওয়ার্ডে শুধু গর্ভবতী মা’দের জন্য আল্ট্রাসনোগ্রাম মেশিন চালু করা হয়েছে।
রবিবার (২৪ জানুয়ারী) সকালে পাকেরহাটস্থ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা দুটির কার্যক্রম শুরু করলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.মিজানুর রহমান। এসময় উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা.শামসুদ্দোহা মুকুল ও হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীগণ।
হাসপাতালে সেবা নিতে আসা ছাতিয়াগড় গ্রামের আব্দুল হাকিম জানান, হাসপাতালেই ইসিজি ও আল্ট্রা মেশিন চালু হওয়ায় ভোগান্তিও যেমন কমবে তেমন খরচও হবে না।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.মিজানুর রহমান জানান, তিনি যোগদানের পরই ইসিজি ও আল্ট্রা মেশিনের বিষয়টি উদ্ধর্তন কর্তৃপক্ষকে অবহিত করলে কর্তৃপক্ষ ডিজিটাল ইসিজি ও আল্ট্রা মেশিন বরাদ্দ করেন। তিনি আরো জানান, সীমিত পরিসরে মেশিনগুলো চালু করা হল। জনবল ও বরাদ্দ সংকট কমলে এই সেবাগুলো আরো ব্যাপক পরিসরে দেওয়া হবে।