April 14, 2021

Jagobahe24.com news portal

Real time news update

চুড়ান্ত হলো সাভার পৌরসভার স্বাস্থ্যসেবা কৌশলপত্র

চুড়ান্ত হলো সাভার পৌরসভার স্বাস্থ্যসেবা কৌশলপত্র

চুড়ান্ত হলো সাভার পৌরসভার স্বাস্থ্যসেবা কৌশলপত্র

সাভার পৌরসভার স্বাস্থ্যসেবা কৌশলপত্র চুড়ান্ত করা হয়েছে। অদ্য ১৩ ডিসেম্বর ২০২০ সাভার পৌরসভার আয়োজনে ও ঢাকা আহ্ছানিয়া মিশনের সহযোগিতায় পৌরসভাকে একটি স্বাস্থ্য সম্মত মডেল পৌরসভা হিসেবে গড়ে তোলার লক্ষ্যে পৌরসভার সম্মেলন কক্ষে স্বাস্থ্যসেবা কৌশলপত্র চুড়ান্তকরণ বিষয়ক কর্মশালার আয়োজন করা হয়। উক্ত কর্মশালার সভাপতি পৌরসভার মেয়র জনাব হাজী মোঃ  আব্দুল গণি বলেন, সাভার পৌরসভার স্বাস্থ্যসেবা উন্নয়নে কৌশলপত্র প্রণয়ন একটি গুরুত্বপূর্ণ মাইলফলক। সার্বজনীন স্বাস্থ্যসেবা বাস্তবায়নে বিশেষ করে সমাজের দরিদ্র, সুবিধাবঞ্চিত, সামাজিকভাবে পিছিয়ে পড়া ও প্রান্তিক জনগোষ্টির স্বাস্থ্যসেবা নিশ্চিত কল্পে এ কৌশলপত্রটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এটি এসডিজি -৩ এর অধীন ১৩টি লক্ষ্যমাত্রা অর্জনে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে। তিনি আরো বলেন ঢাকা আহ্ছানিয়া মিশনের দ্বারা আমার পৌরসভার হত-দরিদ্র মানুষ অনেক উপকৃত হচ্ছে এই জন্য আমি ঢাকা আহ্ছানিয়া মিশনকে আন্তরিক ধন্যবাদ জানায়, তাদের সাফল্য কামনা করি। তিনি ঢাকা আহ্ছানিয়া মিশনকে সব ধরনের সহযোগিতা দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি সাভার পৌরভার প্রধান নির্বাহী কর্মর্কতা জনাব শরফ উদ্দিন আহম্মদ চৌধুরী বলেন, সরকারী স্বাস্থ্যসেবা ক্রমান্বয়ে সম্প্রসারিত হচ্ছে সে সুবিধা সাভার পৌরবাসীও পাবেন। এছাড়া সকলের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করা স্থানীয় সরকার বিভাগের অন্যতম দায়িত্ব যা বাস্তবায়নে কৌশলপত্রটি সহায়ক ভুমিকা পালন করবে। তিনি কৌশলপত্র প্রণয়নে সহযোগিতার জন্য ঢাকা আহ্ছানিয়া মিশনকে ধন্যবাদ জানান এবং কৌশলপত্র বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা আহ্ছানিয়া মিশনের সহকারী পরিচালক জনাব মোখলেছুর রহমান শুভেচ্ছা বক্তব্য দেন এবং কৌশলপত্র প্রনয়নের উদ্দেশ্য বর্ননা করেন।ফোয়াসের সাধারণ সম্পাদক ও ল্যাবজোন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো: ওয়াকিলুর রহমান বলেন -আমরা আমাদের সাধ্যের মধ্যে চেষ্টা করি অসহায় মানুষদের কম মূল্যে সর্বোচ্চ সেবা করার জন্য। সীমা জেনারেল হাসপাতালের চেয়ারম্যান ও বিশিষ্ট্ সাংবাদিক গোবিন্দ আর্চায বলেন – ঢাকা আহ্ছানিয়া মিশন বাস্তবায়িত হেল্থ এন্ড নিউট্রিশন ভাউচার স্কিম মডেলে সাভার পৌরসভা এলাকার দরিদ্র জনগোষ্ঠীকে আমরা স্বাস্থ্যসেবা প্রদান করবো। কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাভার পৌরসভার ০৭ এবং ০৮ ওয়ার্ডের কাউন্সিলর এবং ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর ডারফিন আক্তার।

স্বাস্থ্যসেবা সম্পর্কিত কৌশলপত্র চুড়ান্তকরন কর্মশালায় আরো উপস্থিত ছিলেন, সাভার পৌরসভার সচিব, স্বাস্থ্য কর্মকর্তা, হিসাব রক্ষক, বস্তি উন্নয়ন কর্মকর্তা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, সাভারে উপজেলা হেল্থ কমেপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার, সাভার আধুনিক হাসপাতাল ব্যবস্থাপনা পরিচালক মো: শামসুদ্দিন, সুপার মেডিকেল হসপিটাল প্রা: লি: ব্যবস্থাপনা পরিচালক মোঃ সেলিম রেজা, নিউহোপ ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার এর নির্বাহী প্রধান ডা: আনিকা নাজিয়াত মজুমদার, রোজ ক্লিনিক এন্ড ডায়াগনষ্টিক সেন্টার চেয়ারম্যান আব্দুল হালিম, স্থানীয় অন্যান্য এনজিও প্রতিনিধি, সাংবাদিক ও পৌরসভার অন্যান্য কর্মকর্তাসহ প্রকল্পের সাভার এরিয়া ম্যানেজার মোঃ জাহাঙ্গীর হোসেন ও অন্যান্য কর্মকর্র্তাবৃন্দ। অনুষ্ঠানটি পরিচালনা করেন সাভার এরিয়ার টেকনিক্যাল অফিসার মোঃ আশাদুল হক।