December 5, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

পীরগঞ্জ মাঝিপাড়ায় ড্রিমার্স কনসাল্টেশন এন্ড রিসার্সের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

পীরগঞ্জ মাঝিপাড়ায় ড্রিমার্স কনসাল্টেশন এন্ড রিসার্সের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

পীরগঞ্জ মাঝিপাড়ায় ড্রিমার্স কনসাল্টেশন এন্ড রিসার্সের ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি ঃ
শুক্রবার (২৯ অক্টোবর) রংপুরের পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের কসবা মাঝিপাড়ায় দিনব্যাপী বিনামুল্যে চিকিৎসা সেবার আয়োজন করে ড্রিমার্স কনসাল্টেশন এন্ড রিসার্স ।‘ভয়েস ফর হিউম্যানিটি’ শ্লোগানে পীরগঞ্জের বটেরহাট মাদ্রসা মাঠে ১৩৬তম ফ্রি মেডিক্যাল ও চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়।
মাঝিপাড়া ও আশপাশের প্রায় ৫ শতাধিক রোগীর মাঝে ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেন বিশেষজ্ঞ ডাক্তাররা। এছাড়াও রোগীদের বিনামুল্যে ওষুধ সরবরাহ ও প্রায় আড়াইশ’ রোগীকে ইসিজি, ব্লাড প্রেসার পরীক্ষা, দুই শতাধিক রোগীর মুত্র পরীক্ষা, দুই শত পঞ্চাশ রোগীকে কৃমি নাশক ট্যাবলেট খাওয়ান আয়োজকরা।
এতে প্রায় ৫ শতাধিক রোগীকে বিনামূল্যে ইসিজি পরীক্ষা, মুত্র পরীক্ষা, ফিজিওথেরাপী, হার্ট, লিভার, চক্ষু, গাইণী, অর্থোপেডিক, গ্যাস্ট, নাক-কান-গলা,হেড-নেক-আই, ডায়াবেটিস পরীক্ষা-নিরীক্ষা স্বাস্থ্য পরামর্শ প্রদান ও ঔষুধ সরবরাহ করা হয়।
বিশেষজ্ঞ ২৫ জন চিকিৎসক সমন্বয়ে গঠিত একটি মেডিক্যাল টিম বিনামূল্যে রোগীদের এসব সেবা প্রদান করেন।
এতে ড্রিমার্স কনসাল্টেশন এন্ড রিসার্স এর মেডিকেল কো-অর্ডিনেটর ডাক্তার মোহাম্মদ ইলিয়াছ বলেন, ড্রিমার্স কনসাল্টেশন এন্ড রিসার্স ২০০৮ সাল থেকে সারাদেশে কাজ করে আসছে পীরগঞ্জের মাঝি পাড়ায় ১৩৬তম ক্যাম্প অনুষ্ঠিত হচ্ছে। তিনি আরও বলেন গত ১৭ই অক্টোবর রোববার পীরগঞ্জ উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা জেলে পল্লীর বাসিন্দাদের বাড়ীঘর লুটপাট ও ভাংচুর করে আগুন লাগিয়ে দেয় এতে ৫০ টির বেশি ঘর পুড়ে যায় এ সংবাদ পেয়ে আমরা ক্ষতিগ্রস্থদের স্বাস্থ্য সেবা দেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরোদা রানী’র সাথে যোগাযোগ করে এ স্বাস্থ্যসেবা ক্যাম্প করছি।
জানা যায়, রংপুর ,বগুড়া এবং রংপুর আর্মি মেডিকেল কলেজ এর ইন্টারন ডাক্তার, ষ্টুডেন্ট এবং ৭ জন বিশেষজ্ঞ ডাক্তারদের নিয়ে এ টীম গঠন করা হয়। এতে সহযোগিতা করে রংপুর জেলা রোভার স্কাউটসের জান্নাতুল নাঈম নিশির নের্তৃত্বে ১৬ জনের টীম।