সারাদেশ

শিশু ধর্ষণ ও হত্যার বিচার দাবি এনসিটিএফে

দেশে একের পর এক ধর্ষণের পর হত্যার শিকার হয়েছে তাজরিন সুলতানা ঝুমুর (৯) নহ দেশের সব ধর্ষণের বিচার চান এনসিটিএফে। এই ঘটনার সঙ্গে জড়িতদের বিচার দাবিতে গাইবান্ধার অতিরিক্ত জেলা প্রশাসকের (রাজস্ব) মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে ন্যাশনাল চিলড্রেনস টাস্কফোর্স (এনসিটিএফ) নামের একটি সংগঠন।
রোববার (৫ মে) প্রশাসক জাহিদ হাসান সিদ্দিকীর হাতে এই স্মারকলিপি তুলে দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন - এনসিটিএফ গাইবান্ধা জেলা শাখার সভাপতি নুসরাত জামান লামিয়া, সহ-সভাপতি নাফিস তাহমীদ, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন মানিক, আসমাউল হুসনা রোদেলা, সেভ দ্য চিলড্রেনস ইন বাংলাদেশ গাইবান্ধা জেলা ইয়ুথ মেন্টর মেহেদী হাসান, ইয়ুথ মেন্টর গ্রুপের সদস্য আসফিকুর রহমান আসিফসহ আরও অনেকে।
সংগঠনটির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন মানিক বলেন, গত ২৯ এপ্রিল কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে ধর্ষণের পর হত্যার শিকার হয় শিশু তাজরিন সুলতানা ঝুমুর। এছাড়া শুধু ঝুমুরই না, প্রতিনিয়ত দেশের বিভিন্ন স্থানে শিশু ধর্ষণ ও হত্যার ঘটনা ঘটছে। এটা আমাদের উদ্বিগ্ন করে তুলেছে। এমন ঘটনাগুলোর সুষ্ঠু বিচার দাবি করছি।এনসিটিএফ গাইবান্ধা জেলা শাখার সভাপতি নুসরাত জামান লামিয়া জানান, এই সংগঠনটি জাতীয় পর্যায়ের একটি শিশু সংগঠন। তারা শিশু অধিকার বাস্তবায়নের জন্য কাজ করে যাচ্ছে। এরই অংশ হিসেবে কুমিল্লার শিশু তাজরিন সুলতানা ঝুমুর হত্যা ও ধর্ষণকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

Jamie Belcher

info@jagobahe24.com

News portal manager

Follow Me:

Comments