June 14, 2021

Jagobahe24.com news portal

Real time news update

১৪তম নিবন্ধনধারীদের নিয়োগ কেন নয়: হাইকোর্ট

১৪তম নিবন্ধনধারীদের নিয়োগ কেন নয়: হাইকোর্ট

১৪তম নিবন্ধনধারীদের নিয়োগ কেন নয়: হাইকোর্ট

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ১৪তম নিবন্ধনধারীদের নিয়োগ দিতে কেন সুপারিশ করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

রোববার এ বিষয়ে করা রিট আবেদনের শুনানি করে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। আগামী ৪ সপ্তাহের মধ্যে এ রুলের জবাব দিতে বলা হয়েছে বিবাদীদের।

এর আগে, গত মে ১৪তম নিবন্ধনধারী মো. জাকির হোসেনসহ ১৮০ জন এ রিটটি দায়ের করেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন মোহাম্মদ ফারুক হোসেন। তিনি বলেন, আপিল বিভাগের একটি রায়ের আলোকে দেশের বিভিন্ন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ পেতে রিট আবেদনটি ফাইল করেছি। শুনানি শেষে আদালত রুল জারি করেছেন।

রিটে বিবাদী করা হয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতরের মহা-পরিচালক (ডিজি), বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যানসহ মোট সাতজনকে বিবাদী করা হয়েছে।

রিট আবেদন থেকে জানা যায়, এনটিআরসিএর ১৩তম নিবন্ধনে উত্তীর্ণ হয় ১৭ হাজার ২৫৪ জন চাকরি প্রার্থী। এদের মধ্যে ২২০৭ জনকে নিয়োগ দিতে আপিল বিভাগের আদেশ বাস্তবায়ন করে এনটিআরসিএ। সেই রায়ের আলোকে নিয়োগ পেতে সারাদেশের ১৫৩ জন এ রিট আবেদনটি দায়ের করেন। পরবর্তিতে ৬জুন শুনানি শেষে আদালত এ বিষয়ে রুল জারি করেন।