January 21, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

করোনায় আক্রান্ত হয়েছেন লিওনেল মেসি

করোনায় আক্রান্ত হয়েছেন লিওনেল মেসি

করোনায় আক্রান্ত হয়েছেন লিওনেল মেসি

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনের (পিএসজি) আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

রোববার প্রকাশিত এক বিবৃতিতে মেসির করোনায় আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছে পিএসজি। বিবৃতিতে জানানো হয়েছে, মেসি ছাড়াও হুয়ান বের্নাট, সার্জিও রিকো ও মিটুমাজালা এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

ক্রিসমাসের ছুটি কাটাতে আর্জেন্টিনার রোজারিওতে নিজ বাসায় গিয়েছিলেন মেসি। সেখানে বেশ কিছু পার্টিতেও উপস্থিত ছিলেন তিনি। ধারণা করা হচ্ছে সেখান থেকেই করোনায় আক্রান্ত হয়েছেন মেসি।

আগামীকাল (সোমবার) ফ্রেঞ্চ কাপের ম্যাচে ভেনিসের বিপক্ষে খেলতে নামবে পিএসজি। এই ম্যাচের আগে দলের সবার করোনা পরীক্ষা করা হয়। সেখানেই মেসি সহ চারজনের শরীরে করোনা ধরা পড়ে।

মেসি সহ প্রত্যেকেই বর্তমানে আইসোলেশনে আছেন বলে জানা গেছে। তবে তার শারীরিক অবস্থা কি সেটা জানায়নি পিএসজি।

এদিকে চলতি দলবদলের মৌসুমে ফ্রি এজেন্ট হিসেবে লিওনেল মেসিকে দলে ভেড়ায় ফরাসি ক্লাব পিএসজি। আর্জেন্টাইন তারকার বিশাল অঙ্কের বেতনের আর্থিক চাপ সামলাতে ৭ ফুটবলারকে বিক্রির কথা ভাবছে তারা।

জানা গেছে, আর্থিক দিক থেকে সাশ্রয়ের জন্য বাধ্য হয়ে আসন্ন জানুয়ারি মাসের ট্রান্সফার উইন্ডোতে সাত ফুটবলারকে ছেড়ে দিতে পারে পিএসজি। তবে কোন ফুটবলারদের ছাড়া হতে পারে সে বিষয়ে ক্লাবের তরফ থেকে কিছু জানানো হয়নি।

চলতি মৌসুমে চারজন ফুটবলারকে সই করিয়েছে ফরাসি ক্লাব। মেসি ছাড়াও সেই তালিকায় আছেন স্পেনের সার্জিও রামোস, ইতালির গোলকিপার জিয়ানলুইজি ডোনারুমা ও নেদারল্যান্ডসের মিডফিল্ডার জর্জিনিয়ো উইজনালদুম। শুধুমাত্র মেসিকে কিনতে গিয়েই খরচ হয়েছে ৪ কোটি ১০ লক্ষ ইউরো।

কোনো ক্লাব এক মৌসুমে কত টাকা খরচ করে সেই হিসেব থাকে ফিফার কাছে। আয়-ব্যয়ের হিসেবে কোনো গন্ডগোল থাকলে ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। বর্তমান দলের খেলোয়াড়দের বেতন মেটাতে গিয়ে পিএসজিকে মোট ৩০ কোটি ইউরো খরচ করতে হচ্ছে। 

প্রতি বছর এই বিপুল পরিমাণ টাকা খরচ করতে গিয়ে সমস্যায় পড়তে পারে পিএসজি। তাই ঝুঁকি নিতে চাইছে না দলটি। আর এ জন্যই সুযোগ বুঝে ৭ জন ফুটবলারকে বিক্রি করে দেওয়ার কথা ভাবছে ফরাসি ক্লাবটি।