October 21, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

সুপার ওভারে হায়দরাবাদকে হারালো দিল্লি

সুপার ওভারে হায়দরাবাদকে হারালো দিল্লি

সুপার ওভারে হায়দরাবাদকে হারালো দিল্লি

লক্ষ্য ছিল ১৬০ রানের। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রানে থেমে যায় সানরাইজার্স হায়দরাবাদ। ফলে সুপার ওভারে গড়ায় ম্যাচ। কিন্তু শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি ডেভিড ওয়ার্নারের দল। এক ওভারের লড়াইয়ে ১ রানে ম্যাচ নিজেদের করে নেয় দিল্লি ক্যাপিটালস।

একের পর এক ব্যাটসম্যানকে ফিরে যেতে দেখেও অবিচল ছিলেন উইলিয়ামসন। শেষ দুই ওভারে প্রয়োজন ছিল ২৮ রান। এমন পরিস্থিতিতেও মাথা ঠাণ্ডা রেখেছিলেন কিউই ব্যাটসম্যান। ১৯তম ওভারে এক উইকেটের বিনিময়ে আসে ১২ রান। শেষ ওভারে প্রয়োজন ছিল ১৬ রান।

কাগিসো রাবাদা প্রথম বল দেন ওয়াইড। পরের বলে উইলিয়ামসন মারেন চার। অন্য প্রান্তে ছিলেন আইপিএলে অভিষেক হওয়া জগদীশা সুচিথ। তার ওপর আস্থা হারাননি। বাই রান নিয়ে তাকে স্ট্রাইকে পাঠান। ছক্কা মেরে আস্থার প্রতিদান দেন সুচিথ। পরের বলে একটি বাই রান। উইলিয়ামসন পঞ্চম বলে নেন ১ রান। সুচিথ শেষ বলে প্রয়োজনীয় ২ রান নিতে না পারলেও সিঙ্গেল নিয়ে স্কোর সমান করেন। ৭ উইকেটে হায়দরাবাদ করে ১৫৯ রান। এতে সুপার ওভারে গড়ায় ম্যাচ।

এর আগে, আবেশ খানের পেস আর অক্ষর প্যাটেলের ঘূর্ণিতে কাবু হয়ে পড়ে হায়দরাবাদ। ৪২ বলে ফিফটি করা উইলিয়ামসন বাদে কেবল জনি বেয়ারস্টো (৩৮) ও সুচিথ (১৫) দুই অংকের ঘরে রান করেন। মাত্র ১৮ বলে ৩ চার ও ৪ ছয়ে এই রান করেন ইংলিশ উইকেটকিপার ব্যাটসম্যান। সুচিথ শেষ দিকে উইলিয়ামসনকে সমর্থন দিয়ে ম্যাচ সুপার ওভারে নেন। উইলিয়ামসন ৫১ বলে ৮ চারে ৬৬ রানে অপরাজিত ছিলেন। দিল্লির পক্ষে সর্বোচ্চ তিন উইকেট নেন আবেশ, দুটি পান অক্ষর।

সুপার ওভারে দিল্লির হয়ে বল করতে নামেন অক্ষর। হায়দরাবাদের ব্যাটসম্যান ছিলেন ডেভিড ওয়ার্নার ও উইলিয়ামসন। কিন্তু দুই হার্ডহিটার ব্যাটসম্যান ৭ রানের বেশি তুলতে পারেননি। শেষ বলে দুই রান নেয়ার সময় ওয়ার্নার তার ব্যাট লাইন পার না হওয়ায় একটি রান ধরা হয়। উইলিয়ামসনের একটি চার ছিল।