October 24, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

‘গণমাধ্যমকর্মীদের মান-সম্মান রক্ষায় কাজ করছে সরকার’

‘গণমাধ্যমকর্মীদের মান-সম্মান রক্ষায় কাজ করছে সরকার’

‘গণমাধ্যমকর্মীদের মান-সম্মান রক্ষায় কাজ করছে সরকার’

গণমাধ্যমকর্মীদের মান-সম্মান রক্ষার জন্য সরকার কাজ করছে উল্লেখ করে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, পুলিশ হেফাজতে কারাগারে রোজিনা ইসলাম যেন সঠিক মর্যাদা পান তা নিশ্চিত করতে স্বাস্থ্য, আইন ও স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। 

স্বরাষ্ট্রমন্ত্রী আশ্বস্ত করেছেন, তিনি সঠিক মর্যাদা পাবেন। রোজিনা ইসলাম যাতে সুবিচার পায় সে বিষয়টি দেখছে সরকার। 

বুধবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে আয়োজিত সাংবাদিকদের করোনাকালীন দ্বিতীয় পর্যায়ের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সরকারের কোনো দফতর থেকে তথ্য চাইতে হলে আবেদন করতে হয়। এজন্য প্রক্রিয়া আছে। কোনো দফতর তথ্য দিতে না চাইলে তথ্য কমিশন রয়েছে। তথ্য কমিশনে আবেদন করতে হবে। ২০১৪ সালে তথ্য কমিশন গঠনের পর থেকে এক লাখ ১৯ হাজার ৮৩১টি আবেদনের নিস্পত্তি হয়েছে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ম শামসুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক জাফর ওয়াজেদ।

বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস, বিএফইউজের সহ–সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ, সিইউজে’র সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সহ–সভাপতি অনিন্দ্যা টিটু প্রমুখ।

অনুষ্ঠানে চট্টগ্রামের ৯০ জন সাংবাদিককে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিষ্ঠিত বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্ট থেকে ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করা হয়।