July 29, 2021

Jagobahe24.com news portal

Real time news update

পীরগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১, আক্রান্ত ১৪

পীরগঞ্জে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ১, আক্রান্ত ১৪

গত ২৪ ঘণ্টায় করোনায় শতাধিক মৃত্যু

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০৮ জনের মৃত্যু হয়েছে, যা একদিনের মৃত্যুর সংখ্যায় দ্বিতীয় সর্বোচ্চ। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ হাজার ৯৭৬ জনে। একই সময়ে নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ হাজার ৮৬৯ জন। এ নিয়ে মোট শনাক্ত সংখ্যা দাঁড়াল ৮ লাখ ৭৮ হাজার ৮০৪ জনে।
শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৭ হাজার ৬৫৩টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ২১ দশমিক ২২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ২ হাজার ৭৭৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ৯৭ হাজার ৫৫৯ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৬ শতাংশ।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১০৮ জনের মধ্যে ৭৫ জন পুরুষ ও ৩৩ জন মহিলা। এর মধ্যে ২৭ জনই খুলনার। এছাড়া ঢাকায় ২৫, চট্টগ্রামে ২৩, রাজশাহীতে ১৬, সিলেটে ৩, রংপুরে ১০ এবং ময়মনসিংহে ৪ জন মারা গেছেন।
বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৫৮ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২৫, ৪১ থেকে ৫০ বছরের ১৫, ৩১ থেকে ৪০ বছরের ৭, ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।
এর আগে, গত ১৯ এপ্রিল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১১২ জনের মৃত্যু হয়, যা একদিনের মৃত্যুর সংখ্যায় সর্বোচ্চ। ১৮ এপ্রিল মারা যান ১০২ জন। ১৬, ১৭ ও ২৫ এপ্রিল ১০১ জন করে মারা যান। সে হিসাবে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে দেশের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে। যা নতুন রেকর্ড।