December 2, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

প্যারেড গ্রাউন্ডে চলছে তৃতীয় দিনের অনুষ্ঠান

প্যারেড গ্রাউন্ডে চলছে তৃতীয় দিনের অনুষ্ঠান

প্যারেড গ্রাউন্ডে চলছে তৃতীয় দিনের অনুষ্ঠান

জাতীয় প্যারেড গ্রাউন্ডে  শুরু হয়েছে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের তৃতীয় দিনের অনুষ্ঠান। ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে ১০ দিনের অনুষ্ঠানমালার আজকের থিম ‘যতকাল রবে পদ্মা যমুনা’। অনুষ্ঠানে যোগ দিয়েছেন শ্রীলংকার প্রধানমন্ত্রী রাজাপকসে ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে রাজাপকসে প্যারেড গ্রাউন্ডে পৌঁছান। অনুষ্ঠানে তিনি সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস এবং তিন বাহিনীর প্রধান উপস্থিত আছেন।

ধারণকৃত ভিডিওতে শুভেচ্ছা বার্তা দেবেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ভি লাভরফ ।

অনুষ্ঠানে জাতীয় সংগীত, পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ, মুজিববর্ষের থিম সংগীত, ‘যতকাল রবে পদ্মা-যমুনা’ শীর্ষক ভিডিও প্রদর্শন এবং স্বাগত সম্ভাষণ প্রদানের পর থিমভিত্তিক আলোচনা পর্ব। এরপর সম্মানিত অতিথিদের ‘মুজিব চিরন্তন’ শ্রদ্ধা-স্মারক প্রদান করা হবে। অনুষ্ঠানের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের মধ্য দিয়ে আলোচনা পর্ব শেষ হবে।

সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে শ্রীলঙ্কার সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনা, ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যের ওপর টাইটেল অ্যানিমেশন ভিডিও, ‘যতকাল রবে পদ্মা যমুনা’ থিমের উপর সিজি অ্যানিমেশন ভিডিও, কবিতা আবৃত্তি, বঙ্গবন্ধু ও বাংলাদেশের ওপর লোকসংগীত পরিবেশনা, নৃত্যনাট্য, সন্ধ্যা মুখোপাধ্যায়ের গান, দুই প্রজন্মের শিল্পীদের মেলবন্ধনে মিশ্র মিউজিক পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হবে।