September 21, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বিশ্বে শান্তির উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ: ওআইসি মহাসচিব

বিশ্বে শান্তির উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ: ওআইসি মহাসচিব

বিশ্বে শান্তির উজ্জ্বল দৃষ্টান্ত বাংলাদেশ: ওআইসি মহাসচিব

বর্তমান বিশ্বে বাংলাদেশকে শান্তির এক উজ্জ্বল দৃষ্টান্ত বলে অভিহিত করেছেন আন্তর্জাতিক ইসলামিক সংস্থা’র (ওআইসি) সেক্রেটারি জেনারেল (মহাসচিব) ড. ইউসুফ আল ওথাইমিন।

শনিবার ‘মুজিব চিরন্তন’ প্রতিপাদ্যে আয়োজিত দশ দিনব্যাপী অনুষ্ঠানমালার চতুর্থ দিনে এক ভিডিও বার্তায় তিনি এ কথা বলেন।

এ সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা জানান তিনি। একই সঙ্গে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ড. ইউসুফ আল ওথাইমিন তার বক্তব্যের শুরুতেই স্মরণ করেন ১৯৭১ সালের মহান স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশের বিজয়ের কথা। তিনি বলেন, ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীনতা পেয়েছিল। ১৯৭৪ সালে জাতির জনক বাংলাদেশকে ওআইসির সদস্য হিসেবে যুক্ত করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ১৯৭৪ সালে জাতির জনক ওআইসির দ্বিতীয় সম্মেলনে যোগদান করেছিলেন এবং বাংলাদেশ ও মুসলিম বিশ্বের সঙ্গে সুসম্পর্ক তৈরিতে ভূমিকা রেখেছিলেন।  সেসময় থেকে ইসলামিক দেশগুলোর সঙ্গে তার সম্পর্ক ছিল অত্যন্ত মধুর। মুসলিম বিশ্বের শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতেও তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

ওআইসির সেক্রেটারি বলেন, নতুন স্বাধীন দেশ বাংলাদেশকে সোনার বাংলায় রুপান্তর করার স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার সেই স্বপ্নকে এখন বাস্তবে পরিণত করার চেষ্টা করে যাচ্ছেন তার সুযোগ্য কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্ব শান্তির এক উজ্জ্বল দৃষ্টান্ত।