September 23, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

মতিন খসরুর প্রথম জানাজা বৃহস্পতিবার সকালে

মতিন খসরুর প্রথম জানাজা বৃহস্পতিবার সকালে

মতিন খসরুর প্রথম জানাজা বৃহস্পতিবার সকালে

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নব নির্বাচিত সভাপতি, সাবেক আইনমন্ত্রী ও সিনিয়র অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর প্রথম জানাজা আগামীকাল বৃহস্পতিবার সকালে হাইকোর্ট প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। 

এরপর আব্দুল মতিন খসরুর মরদেহ নেয়া হবে জন্মস্থান কুমিল্লায়। সেখানে বুড়িচং উপজেলার হাইস্কুল মাঠে দ্বিতীয় জানাজার পর তার নিজ গ্রাম মিরপুরে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। 

তার পরিবারের পক্ষে থেকে প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী অ্যাডভোকেট মহিন।

বুধবার বিকেলে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান করোনা আক্রান্ত আব্দুল মতিন খসরু। গতকাল তার শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেয়া হয়।

আব্দুল মতিন খসরু করোনাভাইরাসে আক্রান্ত হলে গত ২৮ মার্চ রাতে আইসিইউতে নেয়া হয়েছিলো। গত ১ এপ্রিল করোনার রিপোর্ট নেগেটিভ হয়। এরপরে হঠাৎ করে তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু গত ১৩ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন। ১২ এপ্রিল তিনি সুপ্রিম কোর্ট বারের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহন করেন।

আব্দুল মতিন খসরুর মৃত্যুতে রাজনৈতিক অঙ্গনে শোকের ছায়া নেমেছে। তার মৃত্যুতে আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা শোক জানিয়েছেন।