October 27, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে শপিংমল

রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে শপিংমল

রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে শপিংমল

চলমান কঠোর লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট ও শপিংমল আরও বেশি সময় খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এখন থেকে সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে শপিংমল।
রবিবার (২৫ এপ্রিল) সন্ধ্যায় ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম এ তথ্য জানান।
নিউজ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি আমিনুল ইসলাম শাহিন বলেন, রোজাদারকে কথা বিবেচনায় রেখে রাত ৯টা পর্যন্ত মার্কেট খোলা রাখার কতা ডিএমপি কমিশনারের পক্ষ থেকে জানানো হয়েছে।
দেশে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে চলমান কঠোর লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মনে চলার শর্তে দোকানপাট ও শপিংমল খুলে দেয়া হয়েছে।
এদিকে রবিবার সকাল ১০টায় দোকানপাট খোলা হলেও অনেকটাই ক্রেতাশূন্য ছিল। পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী বিকেল ৫টায় ব্নধ হয়ে যায় বিকিকিনি।
মার্চের শেষ দিকে এসে করোনা ভাইরারসর দ্বিতীয় ঢেউ ঠেকাতে ৫ থেকে ১১ এপ্রিল সাত দিন বিধিনিষেধ আরোপ করে লকডাউন ঘোষণা করে সরকার। শুরুতে গণপরিবহন বন্ধ হলেও পরে মহানগরগুলোতে চলাচলের অনুমতি দেয়া হয়। শেষ দিকে এসে সময় বেঁধে দোকানপাট ও শপিংমল খোলা রাখারও সিদ্ধান্ত আসে। পরে সরকারে সেই সিদ্ধান্ত আরও দুই দিনের জন্য বাড়ানো হয়।
কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল কঠোর বিধিনিষেধসহ লকডাউন আরোপ করা হয়। বিশেষজ্ঞদের পরামর্শে সারা দেশে সর্বাত্মক লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানো হয়।