October 28, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

সব জনগোষ্ঠীকে টিকার আওতায় আনার উদ্যোগ নেয়া হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

সব জনগোষ্ঠীকে টিকার আওতায় আনার উদ্যোগ নেয়া হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

সব জনগোষ্ঠীকে টিকার আওতায় আনার উদ্যোগ নেয়া হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের সব জনগোষ্ঠীকে ভ্যাকসিনেশনের আতায় নিয়ে আসতে সর্বোচ্চ উদ্যোগ নেয়া হয়েছে। জুন-জুলাইয়ের মধ্যে সিনোফার্ম ভ্যাকসিনের আরো ডোজ আনা যায় কিনা সে চেষ্টা করা হচ্ছে।

বুধবার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় চীনের উপহার দেয়া ৫ লাখ টিকা হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। আনুষ্ঠানিকভাবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে হস্তান্তর করেছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত লি জিমিং।পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে চীনের পাঁচ লাখ ডোজ ভ্যাকসিন হস্তান্তর করেন চীনের রাষ্ট্রদূত লি জিমিং। ছবি: সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের কাছে চীনের পাঁচ লাখ ডোজ ভ্যাকসিন হস্তান্তর করেন চীনের রাষ্ট্রদূত লি জিমিং। ছবি: সংগৃহীত

তিনি বলেন, চীন আমাদের বিশ্বস্ত বন্ধু। সে কারণে দুঃসময়ে তারা আমাদের টিকা দিয়ে পাশে দাঁড়িয়েছে। এ টিকা উপহার দেওয়ার জন্য আমরা তাদের ধন্যবাদ জানাই।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, ঈদে অনেকেই বাড়িতে গিয়েছেন। যেভাবে গিয়েছেন, এতে আমরা খুব মর্মাহত। তবে আমাদের অনুরোধ থাকবে ঈদে বাড়িতে গিয়ে বেশি ঘোরাঘুরি করবেন না। আপনারা বেশি ঘুরে বেড়ালে সংক্রমিত হওয়ার আশঙ্কা রয়েছে।

চীনের ৫ লাখ উপহারের টিকার চালান বুধবার ভোরে ঢাকায় পৌঁছেছে। ভোর সাড়ে ৫টায় বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইট টিকা নিয়ে বেইজিং থেকে ঢাকায় আসে। পরে তেজগাঁওয়ে ইপিআই স্টোরে রাখা হয়েছে ভ্যাকসিনগুলো।