October 18, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

সিনোফার্ম টিকা গ্রহণকারীদের বুস্টার ডোজ দেওয়ার পরামর্শ বিশ্ব স্বাস্থ্য সংস্থার

সিনোফার্ম টিকা গ্রহণকারীদের বুস্টার ডোজ দেওয়ার পরামর্শ বিশ্ব স্বাস্থ্য সংস্থার

সিনোফার্মের আরো ৫৪ লাখ টিকা দেশে পৌঁছেছে

চীন থেকে কেনা সিনোফার্মের আরো ৫৪ লাখ এক হাজার ৩৫০ ডোজ করোনার টিকা দেশে এসেছে। শুক্রবার রাত ২টায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে এসব টিকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদফতরের সহকারী পরিচালক ডা. শাহরিয়ার সাজ্জাদসহ অন্যান্য কর্মকর্তারা টিকার চালান গ্রহণ করেন।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে জানা গেছে, টিকা বুঝে নেয়ার পর তা সংরক্ষণের জন্য টঙ্গীর বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের সংরক্ষণাগারে পাঠানো হয়েছে।

এর আগে বাংলাদেশকে দুই দফায় ১১ লাখ টিকা উপহার দেয় চীন। প্রথম দফায় দেয় পাঁচ লাখ ডোজ আর দ্বিতীয় দফায় দিয়েছে ছয় লাখ ডোজ।

গত ৩ জুলাই বাণিজ্যিকভাবে কেনা ২০ লাখ টিকার প্রথম চালান দেশে আসে। আর ১৭ জুলাই দ্বিতীয় দফায় আরো ২০ লাখ টিকা এসেছে। এরপর ৩০ জুলাই আসে আরো ৩০ লাখ টিকা।

এদিকে গত ১০ আগস্ট প্রথমবারের মতো কোভ্যাক্সের আওতায় চীন থেকে ১৭ লাখ টিকা আসে। আর দ্বিতীয় দফায় ১১ আগস্ট আরো ১৭ লাখ ৭০টি টিকা ঢাকায় আসে।

সর্বশেষ গত ১০ সেপ্টেম্বর ঢাকায় আসে সিনোফার্মের ৫৪ লাখ ডোজ টিকা। সব মিলিয়ে চীন থেকে সিনোফার্মের দুই কোটি ৩৫ লাখ ৬১ হাজার ৮০১ ডোজ টিকা দেশে এসেছে।