January 18, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

স্পীকারের সাথে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের সৌজন্য সাক্ষাৎ

স্পীকারের সাথে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের সৌজন্য সাক্ষাৎ

স্পীকারের সাথে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকের সৌজন্য সাক্ষাৎ


ঢাকা, ১৩ জানুয়ারী, ২০২২ খ্রি:
বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র সাথে ব্র‍্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর. এফ হোসেন আজ তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।
সাক্ষাতকালে তাঁরা বাংলাদেশের ব্যাংকিং কার্যক্রম, আর্থ সামাজিক উন্নয়ন এবং কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।
ফজলে হাসান আবেদের প্রতিষ্ঠিত ব্র্যাক এর কার্যক্রম তাঁর অবর্তমানে অব্যাহতভাবে চালানো একটা বড় চ্যালেঞ্জ উল্লেখ করে স্পীকার বলেন, ব্র্যাক ব্যাংক অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সাথে কাজ করছে। এসময় তিনি ব্যাংকের এসএমই সেক্টরে প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন। 
তিনি বলেন, রাজনৈতিক স্থিতিশীলতা বজায় রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময়োপযোগী সঠিক সিদ্ধান্ত গ্রহণ করে বিভিন্ন ক্ষেত্রে প্রণোদনা দেওয়ায়বাংলাদেশ কোভিড-১৯ পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছে। এসময় স্পীকার ব্র্যাক ব্যাংকের কার্যক্রমের প্রশংসা করেন। 

ব্যবস্থাপনা পরিচালক স্পীকারকে ব্র‍্যাক ব্যাংকের কার্যক্রম সম্পর্কে অবহিত করেন। ২০২২ সালের নভেম্বর মাসে বাংলাদেশে অনুষ্ঠিতব্য ‘গ্লোবাল এ্যালায়েন্স ব্যাংকিং অন ভ্যালুজ’ এর সামিটে স্পীকারকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার তিনি আমন্ত্রণ জানান। এসময় স্পীকার সদয় সম্মতি জ্ঞাপন করেন। 
১৯৫৩-১৯৭২ সালে দৈনিক ইত্তেফাক পত্রিকায় বাংলাদেশের গৌরবোজ্জ্বল ইতিহাস নিয়ে ব্র্যাক ব্যাংক সম্পাদিত ‘ফ্রন্ট পেইজেস’ বইটির একটি কপি ব্র‍্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর. এফ হোসেন স্পীকারকে হস্তান্তর করেন। 
এ সময় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।