December 2, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বুয়েটে ভর্তি পরীক্ষায় পাসের হার ৩৩.০৩ শতাংশ

বুয়েটে ভর্তি পরীক্ষায় পাসের হার ৩৩.০৩ শতাংশ

১০ নভেম্বর খুলছে বুয়েটের হল

মহামারি করোনাভাইরাসের কারণে ১৮ মাস বন্ধ থাকার পর বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কর্তৃপক্ষ ১০ নভেম্বর থেকে স্নাতক ছাত্রদের জন্য তাদের ছাত্রাবাসগুলো পুনরায় খোলার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়াও ১৩ নভেম্বর থেকে পুনরায় সশরীরে ক্লাস শুরু হবে। .

রোববার অনুষ্ঠিত অ্যাকাডেমিক সেশন পর্যালোচনা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়। ভিসি প্রফেসর সত্য প্রসাদ মজুমদারের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন প্রো ভাইস চ্যান্সেলর, ফ্যাকাল্টি ডিন, বিভাগের চেয়ারম্যান ও হল প্রভোস্টরা।

কমপক্ষে একটি ডোজ ভ্যাকসিন দেয়ার প্রমাণ দেখানোর পরে শুধুমাত্র স্নাতকের ছাত্রদের হলে প্রবেশের অনুমতি দেয়া হবে।তবে স্নাতকোত্তর ছাত্রদের শহীদ স্মৃতি হল পরে চালু করা হবে।

ইউনিভার্সিটির ছাত্রকল্যাণের (ডিএসডব্লিউ) পরিচালক ডা. মিজানুর রহমান ইউএনবিকে বিষয়টি নিশ্চিত করে বলেন, স্নাতকোত্তর শিক্ষার্থীদের পরীক্ষা অনলাইনের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এর পর হল খোলা হবে।

ডা. মিজানুর রহমান আরো নিশ্চিত করেছেন যে, বুয়েটের প্রায় ৮২ শতাংশ শিক্ষার্থী ইতোমধ্যে একটি ডোজ করোনা ভ্যাকসিন পেয়েছে এবং প্রায় ৬৮ শতাংশ তাদের ভ্যাকসিনের ডোজ সম্পন্ন করেছে।

বাংলাদেশে করোনা প্রাদুর্ভাবের পর গত বছরের ১৮ মার্চ থেকে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো বুয়েটের ছাত্রাবাসগুলোও বন্ধ ছিল।

সূত্র : ইউএনবি