June 18, 2021

Jagobahe24.com news portal

Real time news update

ঈদে হানিফ সংকেতের ‘সৎ-এর সত্য সমাচার’

ঈদে হানিফ সংকেতের ‘সৎ-এর সত্য সমাচার’

ঈদে হানিফ সংকেতের ‘সৎ-এর সত্য সমাচার’

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র রচয়িতা, পরিচালক ও উপস্থাপক হিসেবে হানিফ সংকেত দেশব্যাপী অত্যন্ত পরিচিত ও সমাদ্রিত। এর পাশাপাশি প্রতি ঈদে থাকে তার নির্মিত নাটক। যার প্রতিটিতে থাকে এক একটি সামাজিক বার্তা। ‘ইত্যাদি’ অনুষ্ঠানের মতো হানিফ সংকেতের নাটকগুলো দারুণ দর্শকপ্রিয়।

সেই দর্শকদের চাওয়াকে প্রাধান্য দিয়ে এবার ঈদেও একটি নাটক নির্মাণ করেছেন হানিফ সংকেত। নাম ‘সৎ-এর সত্য সমাচার’। এটি মূলত ২০২০ সালের ঈদুল ফিতরে নির্মিত ‘মনের মতি মনের গতি’ নাটকটির সিক্যুয়েল। যেটি ওই বছর দারুণ প্রশংসা কুড়িয়েছিল। নাটকটি দেখার পর দর্শকরাই অনুরোধ করেছিলেন এটির দ্বিতীয় অংশ নির্মাণের। সেই অনুরোধ রাখলেন হানিফ সংকেত।

‘মনের মতি মনের গতি’-এ চেয়ারম্যানের চরিত্রে অভিনয় করেছিলেন জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। তার স্ত্রীর চরিত্রে ছিলেন তারিন। চেয়ারম্যানের ছোট ভাইয়ের চরিত্রে মীর সাব্বির, তার স্ত্রীর চরিত্রে নাদিয়া। চেয়ারম্যানের শ্যালকের চরিত্রে সাঈদ বাবু এবং একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছিলেন সুভাশীষ ভৌমিক।

‘সৎ-এর সত্য সমাচার’ নাটকটিও একই অভিনয়শিল্পীদের নিয়ে নির্মাণ করেছেন হানিফ সংকেত। এছাড়া যার যার চরিত্রও ঠিক রেখেছেন। অর্থাৎ আগের নাটকে যে অভিনেতা যে চরিত্রে অভিনয় করেছেন, এই নাটকেও তাদের একই চরিত্রে দেখা যাবে। নাটকটির সূচনা সংগীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সুর করেছেন নির্মাতা ও উপস্থাপক হানিফ সংকেত। সংগীতায়োজন করেছেন মেহেদী। গানটিতে কণ্ঠ দিয়েছেন কমল।

‘মনের মতি মনের গতি’ নাটকটিতে সমাজের একশ্রেণির অসৎ মানুষের চরিত্র ফুটিয়ে তোলা হয়েছিল। যারা অন্যের দুঃসময়কে পুঁজি করে লাভ খোঁজে। এবারের নাটকে দেখানো হয়েছে, ওই শ্রেণি বিবেকের তাড়নায় ভালো হয়ে গেছে। করোনার এই দুর্যোগে চেয়ারম্যান এবং তার উচ্চাভিলাষী স্ত্রী, পাশাপাশি চেয়ারম্যানের সরল ভাই ও তার স্ত্রীর মনের গতির পরিবর্তন হয়েছে।

স্বাস্থ্যবিধি মেনে পুরো নাটকটিই ধারণ করা হয়েছে মিরপুরে অবস্থিত হানিফ সংকেতের প্রযোজনা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে। নাটকটি ঈদের দিন রাত ৮টা ১৫ মিনিটে বেসরকারি চ্যানেল এটিএন বাংলায় প্রচারিত হবে। প্রতি ঈদে হানিফ সংকেতের নাটকের প্রতি তাদের বিশেষ আগ্রহ থাকে বলে জানিয়েছে এটিএন বাংলা কর্তৃপক্ষ।