September 22, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

ইসরায়েলের কারাগার থেকে পালানো ৪ ফিলিস্তিনি আবারো আটক

ইসরায়েলের কারাগার থেকে পালানো ৪ ফিলিস্তিনি আবারো আটক

ইসরায়েলের কারাগার থেকে পালানো ৪ ফিলিস্তিনি আবারো আটক

ইসরায়েলের গিলবোয়া কারাগার থেকে গত সপ্তাহে পালানো ছয় ফিলিস্তিনিদের মধ্য থেকে চারজনকে আবারও গ্রেফতার করেছে ইহুদিবাদী দেশটির পুলিশের সন্ত্রাসবাদ বিরোধী ইউনিট।

শনিবার তাদেরকে উত্তর ইসরায়েল থেকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে জাকারিয়া জুবাইদি ও মাহমুদ আরদাহ নামের দু’জনকে ধরা হয় উম এল-ঘানামের এক গ্রাম থেকে। এর দুই ঘন্টার মাথায় ইয়াকুব মোহাম্মদ কাদরি ও মোহাম্মদ আরদাহ নামের আরো দু’জনকে নাজারেথ থেকে গ্রেফতারে সক্ষম হয় পুলিশ। মুনাদিল নাফায়েত ও ইহাম কাহামজি নামের বাকি দুই পলাতককেও দ্রুতই গ্রেফতারের চেষ্টা চালানো হচ্ছে।

ইসরায়েলি পুলিশ জানিয়েছে, প্রথম দু’জনকে একটি ট্রাকের নিচে লুকিয়ে থাকা অবস্থায় গ্রেফতার করা হয়েছে। সেখানকার বাসিন্দাদের এই জেল পলাতকদের আচরণ সন্দেহজনক লাগে। এরপরই পুলিশ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

ধারণা করা হচ্ছে এখনো মুক্ত বাকি দু’জন একসঙ্গে নেই। তাদের গ্রেফতারে অভিযান চলছে। এরমধ্যে একজন পশ্চিম তীরে পালিয়ে যেতে সক্ষম হয়েছে বলেও জানিয়েছে ইসরায়েলি গণমাধ্যম জেরুজালেম পোস্ট। এতে আরও জানানো হয়েছে, গ্রেফতার হওয়া ৬ জনের ৫ জনই ফিলিস্তিনি মিলিশিয়া বাহিনী ইসলামিক জিহাদের সদস্য। আর একজন ফাতাহ’র আল-আকসা ব্রিগেডের সদস্য।

গত সোমবার গিলবোয়া কারাগার থেকে ছয় ফিলিস্তিনি পালানোর পর তাদের ফের ধরতে ইসরায়েল ব্যাপক অভিযান শুরু করে। এসময় তাদের খুঁজে না পেয়ে বন্দিদের আত্মীয়দের তুলে নিয়ে যায় বর্বর ইসরায়েলের সেনারা।

সূত্র: ফ্রান্স ২৪