January 28, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

দিদি নয়, নন্দীগ্রামে দাদার জয়, ১৬২২ ভোটে জিতেছেন শুভেন্দু

দিদি নয়, নন্দীগ্রামে দাদার জয়, ১৬২২ ভোটে জিতেছেন শুভেন্দু

দিদি নয়, নন্দীগ্রামে দাদার জয়, ১৬২২ ভোটে জিতেছেন শুভেন্দু

নন্দীগ্রামে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নয়, ১৬২২ ভোটে জিতেছেন বিজেপির শুভেন্দু অধিকারী। খবর- আনন্দবাজার।

এর আগে, ১৭ রাউন্ড ভোটগণনার মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে জয়ী হয়েছেন বলে খবর আসছিল। তবে সন্ধ্যা গড়াতে মমতার জয় নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। বলা হয়, সার্ভারে সমস্যার জেরে সঠিক ভাবে কিছু জানা যাচ্ছে না। 

এ নিয়ে শুভেন্দু বলেন, ‘১৬২২ ভোটে জিতেছি আমি’। যদিও পোস্টাল ব্যালট ছাড়া মমতার সঙ্গে শুভেন্দুর জয়ের ব্যবধান ৯৭৮৭ ভোটের। 

এরপরও সাংবাদিক বৈঠকে নন্দীগ্রামে হেরে গিয়েছেন বলে জানান মমতা। তিনি বলেন, ‘নন্দীগ্রাম যা রায় দেব, মাথা পেতে নেব’।

এর কিছু পরে টুইট করে তৃণমূলের তরফে জানানো হয়, নন্দীগ্রামে গণনা এখনো চলছে। কোনো রকম জল্পনায় কান না দেয়ার জন্যও অনুরোধ করা হয় ওই টুইটে।

তবে নিজের হারলেও দলের জয়ের জন্য বাংলার মানুষকে কৃতজ্ঞতা জানিয়েছেন মমতা। তিনি বলেন, বাংলার জয়ের জন্য সবাইকে অভিনন্দন। বাংলার জয়, মানুষের জয়। বাংলা আজ ভারতকে বাঁচিয়েছে।

নন্দীগ্রামের মানুষ যা করেছেন, ভাল করেছেন বলে অভিযোগ করেন মমতা। একই সঙ্গে ফলাফল নিয়ে এ বিভ্রান্তির বিরুদ্ধে আদালতে যাবেন বলে জানিয়েছেন মমতা। তার অভিযোগ, ‘আমার কাছে অভিযোগ রয়েছে, রায় ঘোষণার পর কারচুপি হয়েছে।

এর আগে যদিও সংবাদ সংস্থা এএনআই জানিয়েছিল, ১২০২ ভোটে নন্দীগ্রামে জয়ী হয়েছেন মমতা। সার্ভারের ত্রুটির জেরে দুপুরে এমনিতেই চল্লিশ মিনিট ভোটগণনা বন্ধ ছিল সেখানে। এরপরও মমতার জয়ের খবর সামনে আসার পরও কোনও তথ্য প্রকাশ করতে পারেনি না কমিশন। এরপরই জানা যায়, শুভেন্দু জয়ী হয়েছেন। তবে কমিশনের তরফে এখন পর্যন্ত এ নিয়ে কোনো বিবৃতি প্রকাশ করা হয়নি।

এবার ভোটের আগে মমতাকে হারানোর ‘চ্যালেঞ্জ’ দিয়েছিলেন শুভেন্দু। তৃণমূলনেত্রী কলকাতায় নিজের আসন ছেড়ে নন্দীগ্রামে দাঁড়িয়ে সে চ্যালেঞ্জ গ্রহণও করেন। তবে নন্দীগ্রামে শেষ রক্ষা হলো না।