July 30, 2021

Jagobahe24.com news portal

Real time news update

দলীয় শৃংঙ্খলা ভঙ্গের অভিযোগে রংপুর জেলা ছাত্রদলের সভাপতি হিজবুলকে অব্যাহতি

দলীয় শৃংঙ্খলা ভঙ্গের অভিযোগে রংপুর জেলা ছাত্রদলের সভাপতি হিজবুলকে অব্যাহতি

দলীয় শৃংঙ্খলা ভঙ্গের অভিযোগে রংপুর জেলা ছাত্রদলের সভাপতি হিজবুলকে অব্যাহতি

রংপুর প্রতিনিধি॥
দলীয় শৃংঙ্খলা ভঙ্গ ও কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে রংপুরের পীরগাছা ও গঙ্গাচড়া উপজেলায় কমিটি গঠনের অভিযোগে রংপুর জেলা ছাত্রদলের সভাপতি মনিরুজ্জামান হিজবুলকে জেলা কমিটির সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। একই সঙ্গে জেলার সিনিয়র সহ-সভাপতি মাহবুব হাসান সুমনকে ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব দিয়ে কেন্দ্রীয় কমিটি। এছাড়াও জেলা কমিটির কয়েকজন নেতাকে শোকজ করাও হয়েছে।
গত ৮ এপ্রিল এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল। তিনি জানান, ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক সম্পাদক ইকবাল হোসেন শ্যামল রংপুর জেলা কমিটির সভাপতির অব্যাহতির বিষয়টি অনুমোদন করেছেন। যা অদ্য ৮ এপ্রিল থেকে কার্যকর হইবে এবং পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত এই সিদ্ধান্ত বলবৎ হবে। একই সঙ্গে জেলা কমিটির কয়েকজন নেতার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে তাদের শোকজ করা হয়। তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।
দলীয় সূত্র জানায়, গত ৩১ মার্চ রংপুর জেলার পূর্নাঙ্গ কমিটির সাথে পীরগাছা ও গঙ্গাচড়া উপজেলা কমিটি ঘোষণা করে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি। দলটির রংপুর বিভাগীয় টিমের প্রধান আশরাফুল ইসলাম ফকির লিংকনসহ বিভাগীয় কমিটির সুপারিশে কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এই কমিটির অনুমোদন দেন। ঘোষিত ওই কমিটিতে পীরগাছা উপজেলায় লোকমান হোসেনকে আহবায়ক ও মোফাচ্ছিরুল ইসলাম মিলনকে সদস্য সচিব এবং গঙ্গচড়ায় আখতারুজ্জামান তিতাসকে আহবায়ক ও আব্দুল কাফিকে সদস্য সচিব করা হয়। দুই কমিটিতে ১৮জন যুগ্ম আহবায়কসহ ২০ জন নেতাকর্মীকে সদস্য রাখা হয়। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান কেন্দ্রীয় কমিটির সহ-দপ্তর সম্পাদক আজিজুল ইসলাম সোহেল। এর ছয়দিন পরেই জেলা কমিটির সভাপতি মনিরুজ্জামান হিজবুল, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ইমরান সুজন ও মুনতাসির মামুন মুন্না, সাংগঠনিক সম্পাদক ইয়াসির আরাফাত জীবনসহ জেলা কমিটির বেশ কয়েকজন নেতা কেন্দ্রের অনুমোদিত উপজেলা কমিটি বিরুদ্ধে অবস্থান নিয়ে পাল্টা কমিটি ঘোষণা করেন। এর ফলে তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের মাঝে বিরুপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। চরম উত্তেজনা দেখা দেয়। এরই ধারাবাহিকতায় কেন্দ্রীয় কমিটি জেলার সভাপতিকে অব্যাহতি ও কয়েকজনকে শোকজ করেছে।
পীরগাছা উপজেলা কমিটির আহবায়ক লোকমান হোসেন ও গঙ্গাচড়া উপজেলা কমিটির আহবায়ক আখতারুজ্জামান তিতাস বলেন, যারা কেন্দ্রের নির্দেশ অমান্য করে কমিটি গঠন করছেন তারা ঠিক করেননি। কেন্দ্র তাদের অব্যাহতি দিয়েছে। আমরা কেন্দ্রের সিদ্ধান্ত সঠিক বলে মনে করছি।
এব্যাপারে ছাত্রদল রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা বলেন, কেন্দ্রীয় কমিটি থেকে পীরগাছা ও গঙ্গাচড়া উপজেলায় যে কমিটি দেয়া হয়েছে সেই কমিটিকে আমরা স্বাগত জানিয়েছি। আমি কেন্দ্রের প্রতি শ্রদ্ধাশীল। কেন্দ্র যেই সিদ্ধান্ত দিয়েছে আমি তাতেই সহমত প্রকাশ করছি। জেলা ছাত্রদলের কার্যক্রমকে আরও শক্তিশালী করতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে।
অন্যদিকে জেলা কমিটির সভাপতি মনিরুজ্জামান হিজবুলের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। এই কারণে তার কোন বক্তব্য পাওয়া যায়নি।
জেলা কমিটির নব নিযুক্ত ভারপ্রাপ্ত সভাপতি মাহবুব হোসেন সুমন বলেন, কেন্দ্র যে সিদ্ধান্ত দিয়ে আমি সেই সিদ্ধান্ত মেনে নিয়েছি। ইতিমধ্যেই জেলা কমিটি ও বিভিন্ন উপজেলা-পৌর কমিটির নেতাকর্মীদের মতবিনিময় সভা করা হয়েছে। দলের কার্যক্রম আরও গতিশীল করা হবে।