November 27, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

পীরগঞ্জে পৌর নির্বাচনে মেয়র পদে ১ জনের প্রার্থীতা বাতিল

পীরগঞ্জে পৌর নির্বাচনে মেয়র পদে ১ জনের প্রার্থীতা বাতিল

পীরগঞ্জে পৌর নির্বাচনে মেয়র পদে ১ জনের প্রার্থীতা বাতিল

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ
পীরগঞ্জ পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী সায়দুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার মনোনয়নপত্র বাছাইয়ের পর পৌর রিটার্নিং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন মেয়র প্রার্থীসহ ৪ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তার দফতর সুত্রে জানা গেছে, আগামী ২৮ নভেম্বর পীরগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই নির্বাচনে গত মঙ্গলবার (৩ নভেম্বর) মেয়র পদে ৪ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। মেয়র প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারন-সম্পাদক পৌর মেয়র এএসএম তাজিমুল ইসলাম শামীম, জাতীয় পার্টি মনোনীত জাইদুল ইসলাম, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী সুলতান মিয়া ও স্বতন্ত্র প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান সায়দুর রহমান।

বৃহস্পতিবার মনোনয়নপত্র বাছাইয়ে স্বতন্ত্র মেয়র প্রার্থী সায়দুর রহমানের প্রার্থীতা বাতিল এবং ৩ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এদিকে ২ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী পলাশ মিয়া, ৫নং ওয়ার্ডের সানিন মোঃ রাসুলে করিম রিয়ন এবং সংরক্ষিত মহিলা কাউন্সিলর রতনা বেগম ও সেলিনা আকতারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ ব্যাপারে পৌর রিটার্নিং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন বলেন, মেয়র প্রার্থী সায়দুর রহমান মনোনয়নপত্রে তার শেষ শিক্ষাগত যোগ্যতা ও আয়ের সাথে সম্পদের সামঞ্জস্য না হওয়ায় তার প্রার্থীতা বাতিল করা হয়েছে। তিনি ৭২ ঘন্টার মধ্যে জেলা প্রশাসকের বরাবরে উল্লেখিত তথ্যাবলী সন্নিবেশিত করে প্রার্থীতা ফিরে পেতে আবেদন করতে পারবেন। জেলা প্রশাসক এ ব্যাপারে পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে তার সিদ্ধান্ত জানাবেন।

সুত্র আরও জানায়, পৌর নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ১১ নভেম্বর, প্রতীক বরাদ্দ দেয়া হবে ১২ নভেম্বর