December 9, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

শিক্ষা সংকট নিরসনের দাবীতে রংপুরে ছাত্র ইউনিয়নের সমাবেশ ও স্মারকলিপি প্রদান

শিক্ষা সংকট নিরসনের দাবীতে রংপুরে ছাত্র ইউনিয়নের সমাবেশ ও স্মারকলিপি প্রদান

শিক্ষা সংকট নিরসনের দাবীতে রংপুরে ছাত্র ইউনিয়নের সমাবেশ ও স্মারকলিপি প্রদান

মোঃ নাহিদ হাসানঃ করোনাকালীন সময়ে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ এবং শিক্ষা ব্যবস্থার সার্বিক সংকটের কারনে শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ ও বিকল্প শিক্ষা কার্যক্রম চালু সহ ১৪ দফা দাবীতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রংপুর জেলা সংসদের উদ্যোগে সমাবেশ ও জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় শিক্ষা মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান কর্মসূচি পালন করা হয়। ১৩ জুন ২০২১ রবিবার সকাল ১১ ঘটিকায় সংগঠনটির ষ্টেশন রোডের জেলা কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে মহানগর এলাকার মূল সড়কগুলো প্রদক্ষিন করে পরবর্তীতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। সমাবেশে সংগঠনটির জেলা সভাপতি ছাত্র নেতা আবু সালেহ্ মোঃ সিহাবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ছাত্র নেতা আসিষ সরকার দেবাশীষ এর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন রংপুর মহানগরের সাধারণ সম্পাদক আবির-ইয়ামান, রংপুর জেলা সহ সাধারণ সম্পাদক সাগর ইমদাত, সাংগঠনিক সম্পাদক নিরব সরকার, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক মেহেদী হাসান প্রমুখ।
সমাবেশে বক্তরা সরকারের নিকট করোনাকালীন সময়ে শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষা ব্যবস্থার সার্বিক সংকটের কবলে শিক্ষার্থীদের ঝড়ে পড়া রোধ এবং বিকল্প শিক্ষা কার্যক্রম চালু, শতভাগ শিক্ষার্থীদের মাঝে করোনা ভ্যাকসিন নিশ্চিত করণ, প্রাথমিক পর্যায়ে শিক্ষার্থীদের শতভাগ পাঠদান নিশ্চিত করণ সহ ১৪ দফা দাবী জানান।
সমাবেশ শেষে একই দাবী সম্বলিত বিষয় নিয়ে রংপুর জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় শিক্ষা মন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করা হয়।