October 21, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে আজ সিদ্ধান্ত হচ্ছে না

খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত রোববার

শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় সিসিইউতে খালেদা জিয়া

হঠাৎ করে শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে (করোনারি কেয়ার ইউনিট) নেয়া হয়েছে।

সোমবার দুপুর আড়াইটার দিকে তাকে কেবিন থেকে সিসিইউতে নেয়া হয়।

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন ডেইলি বাংলাদেশকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, খালেদা জিয়ার শ্বাসকষ্ট হঠাৎ বেড়ে যাওয়ায় আমরা তাকে সিসিইউতে নিয়ে এসেছি। এখন তার শারীরিক অবস্থা একটু ভালো।

এর আগে, গত ১১ এপ্রিল খালেদা জিয়ার করোনা শনাক্ত হয়। এরপর থেকে গুলশানের বাসা ‘ফিরোজায়’তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এফএম সিদ্দিকীর নেতৃত্বে চিকিৎসা শুরু হয়। করোনা আক্রান্তের ১৪ দিন অতিক্রান্ত হওয়ার পরে খালেদা জিয়ার করোনা টেস্ট করা হয়েছিলো কিন্তু ফলাফল পজিটিভ আসে।

গত ২৭ এপ্রিল রাতে কিছু পরীক্ষা করানোর জন্য খালেদা জিয়া গুলশানের বাসা থেকে এভারকেয়ার হাসপাতালে আসেন। পরে হাসপাতালে তার সিটিস্ক্যানসহ কয়েকটি পরীক্ষা করার পর চিকিৎসকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। এরপর থেকে তিনি সেখানেই চিকিৎসাধীন রয়েছেন। 

এদিকে খালেদা জিয়ার জন্য ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিকেল বোর্ডের নেতৃত্বে রয়েছেন অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদার।