September 22, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

আসন্ন পলাশবাড়ী পৌরসভা নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে অনুষ্ঠিত হবে-নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম

আসন্ন পলাশবাড়ী পৌরসভা নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে অনুষ্ঠিত হবে-নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম

আসন্ন পলাশবাড়ী পৌরসভা নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে অনুষ্ঠিত হবে-নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম

গাইবান্ধা ঃ আসন্ন পলাশবাড়ী পৌর নির্বাচনে নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, উৎসব মুখর পরিবেশে পৌর নির্বাচন অবাধ ও সুষ্ঠভাবে অনুষ্ঠিত হবে। আল্লাহর প্রতি বিশ্বাস, নিজের উপর আস্থা রাখুন ও ভোটারের উপর মতামত ছেড়ে দিতে হবে। ভোটারদের কেন্দ্রে আনার ব্যাপারে প্রার্থীদের আগ্রহ সৃষ্টি করতে হবে। তবেই গনতন্ত্রের প্রাতিষ্ঠানিক রুপ লাভ করবে।
তিনি বলেন, ধৈর্য্য ও সহিষ্ণুতা দেখান, সঠিক পথে জয়ের আনন্দ রয়েছে, বল প্রয়োগে জয়ের কোন আনন্দ নেই। নিজের যোগ্যতা ও ভোটারের মন জয় করে জয়ী হতে হবে। প্রাথীদের মধ্যে উত্তেজনা থাকে। কিন্তু যারা ভোট গ্রহন করেন, তারা আইনের মাধ্যমেই নির্বাচনের কাজ সম্পন্ন করেন। তিনি ৩ ডিসেম্বর বৃহস্পতিবার গাইবান্ধা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পলাশবাড়ী পৌর নির্বাচন সুষ্ঠভাবে করার লক্ষ্যে নির্বাচনের সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা, আইনশৃঙ্খলা বাহিনী ও মেয়র পদে প্রতিদ্বন্ধী প্রাথীগণদের সাথে মতবিনিময় সভায় এ কথা বলেন।
এসময় জেলা প্রশাসক মো. আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, নির্বাচন কমিশনের রংপুর নির্বাচন আঞ্চলিক কর্মকর্তা সরকার আশরাফুল আলম, জেলা নির্বাচন কমিশনার আবদুল মোওালিবসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম আরও বলেন, পলাশবাড়ী পৌর নির্বাচন সুষ্ঠভাবে করার লক্ষ্যে ইভিএম এ ভোট গ্রহণ করা হবে। তিনি আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে ও আচরনবিধি মেনে চলার আহবান জানান।
উল্লেখ্য, দীর্ঘদিনের আইনী জটিলতা কাটিয়ে নতুন পৌরসভা প্রতিষ্ঠার পর গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচন ১৮ বছর পর প্রথমবারের মতো ১০ ডিসেম্বর বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। এতে মেয়রপদে ৬ জন, মহিলা সংরক্ষিত আসনে ৮ জন, কাউন্সিলর পদে ৮৮ জন প্রতিদ্বন্দিতা করছে। পৌর এলাকার ২৪টি গ্রাম নিয়ে ৯টি ওয়ার্ডে মোট নারী পুরুষ ভোটার রয়েছেন ৩১ হাজার ৬শত ২ জন।