August 4, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

করোনা সংক্রমণ প্রতিরোধে আবারও মাঠে নেমেছে খানসামা উপজেলা প্রশাসন

করোনা সংক্রমণ প্রতিরোধে আবারও মাঠে নেমেছে খানসামা উপজেলা প্রশাসন

করোনা সংক্রমণ প্রতিরোধে আবারও মাঠে নেমেছে খানসামা উপজেলা প্রশাসন

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধিঃ করোনা সংক্রমণ ও মৃত্যু হার বেড়ে যাওয়ায় করোনার দ্বিতীয় ঢেউয়ের সংক্রমণ প্রতিরোধে ও স্বাস্থ্য বিধি নিশ্চিতে আবারও দিনাজপুরের খানসামা উপজেলায় মাঠে নেমেছে প্রশাসন।
শুক্রবার (২ এপ্রিল) সকাল থেকেই উপজেলার খানসামা বাজার,আমতলী, টংগুয়া, চৌরঙ্গী, পাকেরহাট, পাঁচপীর, বাহাদুর বাজারে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে পথচারী, ব্যবসায়ী ও গাড়ি চালকদের মাঝে মাস্ক বিতরণ ও স্বাস্থ্য বিধি বিষয়ে কড়া নির্দেশনা প্রদান করেন এবং মাস্ক না পড়ার দায়ে ৭টি মামলায় ৩৫০০ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও কৃষিবিদ আহমেদ মাহবুব-উল-ইসলাম।
করোনার প্রাদুর্ভাব ও সচেতনতা সৃষ্টির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘করোনা সংক্রমণ থেকে রক্ষায় স্বাস্থ্যবিধি মেনে চলা বাধ্যতামূলক। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে স্বাস্থ্য বিধি বিষয়ে নতুন নির্দেশনা দেয়া হয়েছে। তাই স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত ও সরকারী নির্দেশনা বাস্তবায়নে এখন সচেতনতা মূলক প্রচারণা চলছে। এতেও জনগণ সচেতন না হলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে।
উল্লেখ্য, উপজেলা প্রশাসনের পাশাপাশি উপজেলা স্বাস্থ্য বিভাগ, থানা পুলিশ, ইউনিয়ন পরিষদ ও বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগেও মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কর্মসূচী পালন অব্যাহত রয়েছে।