January 19, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

ঠাকুরগাঁও সদর ১৪টিতে নৌকা মার্কার প্রার্থী ৬ টিতে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ

ঠাকুরগাঁও সদর ১৪টিতে নৌকা মার্কার প্রার্থী ৬ টিতে স্বতন্ত্র প্রার্থী জয়লাভ

খানসামায় নিরব প্রচার-প্রচারণায় ব্যস্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা

এস.এম.রকি,খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে উত্তরের জেলা দিনাজপুরের খানসামা উপজেলায় নিরব প্রচার-প্রচারণায় ব্যস্ত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান, ইউপি সদস্য-সদস্যা প্রার্থীরা।
খোঁজ নিয়ে জানা যায়, আগামী বছরের মার্চ-এপ্রিলে উপজেলার ছয়টি ইউনিয়নে ইউপি নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। এটি কেন্দ্র করেই সম্ভাব্য প্রার্থীরা খেলাধুলা ও সামাজিক অনুষ্ঠান গুলোতে অংশগ্রহণ,পোস্টার ও জনসংযোগ এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিরবে কৌশলী প্রচারণা চালাচ্ছেন। এনিয়ে উপজেলার ছোট-বড় হাট-বাজারগুলোতে ভোটাররা সকাল-সন্ধ্যার আড্ডায় সম্ভাব্য প্রার্থীদের নিয়ে করছে চুলছেড়া বিশ্লেষণ ও পক্ষে-বিপক্ষে তর্ক।
স্থানীয় সূত্রে জানা যায়, ইউপি নির্বাচনের সদস্য প্রার্থীরা নিয়মিত হাট-বাজারগুলোতে ভোটারদের সাথে কুশল বিনিময় করছেন আর চেয়ারম্যান প্রার্থীদের অধিকাংশ তাকিয়ে রয়েছে দলীয় মনোনয়নের দিকে অন্যদিকে এপদে স্বতন্ত্র প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে হাতেগোনা কজনের। দলীয় মনোনয়ন পেতে প্রধান দুই রাজনৈতিক দল আওয়ামী লীগ ও বিএনপি’র সম্ভাব্য প্রার্থীরা জেলা ও উপজেলা পর্যায়ের নেতা এবং স্থানীয় কর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে চলছেন এবং তৃণমূল পর্যায়ে নানা উন্নয়নমূলক কর্মকান্ড,দলীয় ও স্থানীয় সভা-সমাবেশে অংশ নিচ্ছেন। পাশাপাশি ক্ষমতাসীন দল আওয়ামী লীগের প্রার্থীরা দলীয় সমর্থন পেতে স্থানীয় সংসদ সদস্য ও সিনিয়র নেতাদের আস্থাভাজন হওয়ারও আপ্রাণ চেষ্টা করছে।
কয়েকজন সাধারন ও নতুন ভোটারের সাথে কথা হলে তারা জানান, ইউপি নির্বাচনের এখনও ৪-৫মাস বাকি থাকলেও এখন থেকেই অনেক প্রার্থীরা বিভিন্ন মাধ্যমে প্রচার-প্রচারনা চালাচ্ছেন যদি সুষ্ঠ নিবার্চন হয় তাহলে অব্যশই যারা যোগ্য ও জনগনের বিপদে-আপদে পাশে থাকবে তারাই নির্বাচিত হবে।