January 21, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

গাইবান্ধার সাদুল্লাপুরে প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছেন ১৭৯ পরিবার

গাইবান্ধাঃমুজিববর্ষে কোনো মানুষ গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার ভূমিহীন-গৃহহীন ১৭৯ পরিবার পাচ্ছেন সেমি পাকা ঘর। এসব ঘর নির্মাণে ব্যয় হবে প্রায় ৩ কোটি ৬ লক্ষাধিক টাকা।

বুধবার (২৩ ডিসেম্বর) সাদুল্লাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়। ইতোমধ্যে সুবিধাভোগিদের জন্য ওইসব ঘর নির্মাণ কাজও শুরু করা হয়েছে।

জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্প এর অধীনে ভূমিহীন-গৃহহীন পরিবারের জন্য এটি বাস্তবায়ন করা হচ্ছে। এ উপলক্ষে মাঠ পর্যায়ে নিরলসভাবে কাজ করছে উপজেলা প্রশাসন।একই সঙ্গে জনপ্রতিনিধিরাও কাজ করছেন। জাতির পিতার জন্মশত বার্ষিকীতে এটিই হবে প্রধানমন্ত্রীর বিশেষ উপহার।

আগামী জানুয়ারী মাসের মধ্যে এ কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যমাত্রা নিয়ে সাদুল্লাপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের ভূমিহীন-গৃহহীন ১৭৯টি পরিবারকে সরকারি খাসজমিতে সেমি পাকা ঘর করে দিচ্ছে উপজেলা প্রশাসন।

সুবিধাভোগি প্রত্যেকের ২২ ফিট ৪ ইঞ্চি বাই ১৯ ফিট ৪ ইঞ্চি, বারান্দাসহ দুই রুম বিশিষ্ঠ ঘর, একটি রান্নাঘর ও একটি বাথরুম সংযুক্ত গৃহ নির্মাণ করে দেওয়া হচ্ছে।

সাদুল্লাপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নবীনেওয়াজ  বলেন, বিভিন্ন স্থানের খাসজমি উদ্ধারসহ এ প্রকল্পে কাজ করা হচ্ছে। এছাড়া স্থানীয় অনেকে ভূমিহীনদের জমি দান করছেন, সেখানেও ঘর করে দেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আগামী জানুয়ারী মাসের মধ্যে নির্মাণাধীন ঘরগুলো সম্পন্ন করে উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা যেতে পারে।