October 25, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

জীবন চলমান, সমস্যা থাকবেই- স্পীকার

জীবন চলমান, সমস্যা থাকবেই- স্পীকার

জীবন চলমান, সমস্যা থাকবেই- স্পীকার

পীরগঞ্জ(রংপুর)প্রতিনিধিঃ
কোন মানুষ যেন না খেয়ে কষ্ট না পায় প্রধানমন্ত্রীর এই বক্তব্যকে উদ্ধৃত করে স্পীকার ডক্টর শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, অর্থনীতির চাকা কিভাবে সচল রেখে করোনার মত মহামারি মোকাবিলা করা যায়, সেদিকে লক্ষ্য রাখা হয়েছে। জীবন চলতে থাকে, থেমে থাকে না। জীবন চলমান, সমস্যা থাকবেই। এরই মাঝে আমাদেরকে কাজ করতে হবে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা অডিটোরিয়াম হলে স্পীকার তার নির্বাচনী এলাকা পীরগঞ্জবাসীর সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে তিনি কথাগুলো বলেন।

বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেন, বৈশ্বিক করোনা পরিস্থিতিতে সমগ্র বিশ্বের অর্থনীতি বিপর্যস্ত হলেও দুঃখী মানুষের মুখে হাসি ফোটানোর লক্ষ্যে কোভিড কালীন সময়ে অর্থনীতির চাকা সচল রাখতে প্রয়াস চালাচ্ছে সরকার। জনগণের ভাগ্যোন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। সভার শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে এক মিনিট নীরবতা পালন, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। উপজেলার সকল ইউনিয়নের নেতৃ বৃন্দের সাথে মতবিনিময়ের পাশাপাশি সাধারণ জনগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সকলে তাদের সমস্যার কথা তুলে ধরলে দ্রুততম সময়ে সমস্যা সমাধানের আশা প্রকাশ করেন স্পীকার। স্পীকার বলেন, চাল ও অন্যান্য দ্রব্যাদি বিতরণের ক্ষেত্রে প্রশাসনের সাথে সাথে ইউনিয়নের জনপ্রতিনিধিদের সচেতন থাকতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় দুর্যোগকালীন সময়টাকে কাটিয়ে উঠা সম্ভব হয়েছে। মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশনা অনুসরণ করে মানুষের জীবন সুরক্ষার পাশাপাশি অর্থনীতির চাকা সচল রাখা সম্ভব হয়েছে। করোনার মাঝেও স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতার শাহাদাত বার্ষিকী ও শোক দিবস পালিত হয়েছে স্যার হেডিং যেটা যদি দাড়িটা যদি তার ইচ্ছাই হতো সেটাই দিয়েছি স্যার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, করোনা কালীন সময়ে পীরগঞ্জের প্রতিটি ওয়ার্ডের মানুষের জীবন সুরক্ষা নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে সকলের দৈনন্দিন কাজকর্ম চালিয়ে যাওয়া সম্ভব হয়েছে। করোনাকালীন সময়ে স্থানীয় নেতৃবৃন্দ পারস্পরিক যোগাযোগ ও সহযোগিতার মাধ্যমে কাজ করেছেন। পীরগঞ্জের চিকিৎসাসেবা নিশ্চিতকরণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্যসেবা নিয়মিত মনিটরিং করা নিয়মিত মনিটরিং করা হচ্ছে। উপজেলায় নির্মিত দৃষ্টিনন্দন মডেল মসজিদ, গ্রামীণ রাস্তাঘাট ও অবকাঠামো উন্নয়নসহ পীরগঞ্জের আরো উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। জাইকার মাধ্যমে আয়রন মুক্ত পানি ও সুপেয় পানির নিশ্চিতকরণে প্রকল্প গ্রহণ করা হয়েছে। মেরিন এলাডেমি নির্মাণসহ তথ্য-প্রযুক্তি নির্ভর প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। তিনি করোনাকালে মোবাইল ফোনে পীরগঞ্জবাসীর বিভিন্ন সমস্যার সমাধানের কথা উল্লেখ করে বলেন, সরকার দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে যথেষ্ট চেষ্টা করছে। এমনকি মহামারি করোনা ভাইরাসের মোকাবিলা করতেও আমরা সক্ষম হয়েছি। আর এ সময় সরকারের উন্নয়ন অবকাঠামো ব্যাপক হয়েছে। সরকারের উন্নয়নমুলক স্থাপনাগুলো যাতে আমরা সঠিকভাবে ব্যবহার করতে পারি, সেদিকেও লক্ষ্য রাখতে হবে।
অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গার সভাপতিত্বে এবং সম্পাদক পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান নুর মোহাম্মদ মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিউর রহমান মন্ডল মিলন, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য খলিলুর রহমান মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আমিন রাজা, আলহাজ্ব মকবুল হোসেন সর্দার, শ্রম বিষয়ক সম্পাদক সাংবাদিক সরওয়ার জাহান,পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসিয়ার রহমান মাস্টার, চৈত্রকোল ইউনিয়ন সাধারন সম্পাদক আওয়ামীলীগ নেতা শাহ্ আরিফুজ্জামান, চতরা ইউনিয়ন আওয়ামীলীগ সাধারন সম্পাদক সভাপতি হাসান আলী, সেচ্ছাসেবকলীগের সভাপতি এজেডএম সেকেন্দার আলী, কৃষকলীগের আহ্বায়ক রাজ্জাক আলী, শ্রমিকলীগের সাধারন সম্পাদক শাহীন মিয়াসহ দলীয় নেতাকর্মীরা। পরে স্পীকার বিভিন্ন মানুষের সমস্যার কথা শোনেন।
উল্লেখ্য, স্পীকার ২০২০ সালের ২৬ ও ২৭ ফেব্রুয়ারী পীরগঞ্জে সফর করেন। করোনার কারণে তিনি পীরগঞ্জবাসীর সাথে ভার্চুয়াল মিটিং করেন। তিনি ৫৭১ দিন পর বৃহস্পতিবার দুপুর ১টায় পীরগঞ্জে আসেন এবং বিকাল ৫:২০ মিনিটে ঢাকার যাওয়ার জন্য সৈয়দপুর বিমান বন্দরের উদ্দেশ্যে রওয়ানা হন।