June 23, 2021

Jagobahe24.com news portal

Real time news update

পলাশবাড়ীতে মোটর পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ অনুষ্ঠিত

পলাশবাড়ীতে মোটর পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ অনুষ্ঠিত

পলাশবাড়ীতে মোটর পরিবহন শ্রমিকদের সড়ক অবরোধ ও বিক্ষোভ অনুষ্ঠিত

গাইবান্ধা ঃ সারাদেশের চলমান লকডাউনে বন্ধ রয়েছে গণপরিবহন এতে বেকার হয়ে পড়েছে পরিবহন শ্রমিকরা। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নির্দেশ মোতাবেক সারাদেশব্যাপি সুবিধা বঞ্চিত শ্রমিকদের দাবি আদায়ের লক্ষ্যে গাইবান্ধা জেলার পলাশবাড়ীতে গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের শ্রমিকগণ বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে।
২ মে রবিবার সকাল ১১ টার দিকে এ কর্মসূচির আয়োজন করে গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়ন(৪৯৪) এর শ্রমিকরা একটি বিক্ষোভ মিছিল বের করে পলাশবাড়ী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এরপর চৌমাথা মোড়ের ঢাকা-রংপুর মহাসড়কটি আধা ঘন্টাব্যাপী অবরোধ করে বক্তব্য প্রদান করেন ।
বিক্ষোভ শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা বাস মিনিবাস কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ও পৌর প্যানেল মেয়র আব্দুস সোবাহান বিচ্ছু , সংগঠনটির দপ্তর সম্পাদক আরিফ মিয়াসহ অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দ।
বক্তারা বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী টানা লকডাউন চলমান রয়েছে। এতে বন্ধ রাখা হয়েছে গণপরিবহন। যার ফলে এসব পরিবহন শ্রমিকরা বেকার হয়ে পড়েছে। বিদ্যমান পরিস্থিতিতে জীবিকা নির্বাহে দূরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। এমন সময় চলমান থাকলেও শ্রমিকদের জন্য পাওয়া যায়নি সরকারি কোন সুযোগ সুবিধা। অবিলম্বে সুবিধা বঞ্চিত শ্রমিকদের সুবিধাদি প্রদানে সরকরের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। এ দাবী মানা না হলে সড়কে পরিবহন নিয়ে শ্রমিকরা নামাতে বাধ্য হবেন বলে হুঁসিয়ারি দেন তারা। এদিকে একই দাবীতে গাইবান্ধা জেলা শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বিক্ষুদ্ধ পরিবহন শ্রমিকগণ।