June 18, 2021

Jagobahe24.com news portal

Real time news update

পলাশবাড়ী পৌরসভার নব নির্বাচিত মেয়র বিপ্লবের দলীয় বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবী

পলাশবাড়ী পৌরসভার নব নির্বাচিত মেয়র বিপ্লবের দলীয় বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবী

পলাশবাড়ী পৌর নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র মেয়র প্রার্থী গোলাম সরোয়ার প্রধান বিপ্লব

গাইবান্ধা ঃ গাইবান্ধার পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে প্রাপ্ত ফলাফল বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন গোলাম সরোয়ার প্রধান বিপ্লব তিনি ভোট পেয়েছেন মোট ১০ হাজার ২ শত ৬২ টি । তার নিকটতম প্রতিদ্বন্দি হিসাবে নৌকার প্রার্থী আবু বকর প্রধান পেয়েছেন ৫ হাজার ৮ শত ৬৭ ভোট পেয়েছেন।

পলাশবাড়ী পৌরসভা ঘোষনার পর প্রথমবারের মতো পৌরসভা নির্বাচন । শান্তিপূর্ণ পরিবেশে ১৬ টি কেন্দ্রে ৯৪ টি বুথে করা হয় ভোট গ্রহন। যেখানে পৃথক ভাবে নারী পুরুষের দীর্ঘ লাইনে দাড়িয়ে একের পর একজন করে ১০ ডিসেম্বর বৃহস্পতিবার সকাল ৮ থেকে ইলেকেট্রনিক ভোটিং মেশিন ইভিএম এর মাধ্যমে শান্তিপূর্নভাবে ভোট গ্রহন করা হয়েছে। সারাদেশের মধ্যে প্রথম শতভাগ ইভিএম পদ্ধিতে করা হয়েছে।মোট ভোট কাস্টিং হয়েছে ২৩ হাজার ৩ শত ৭৬ ভোট । যা মোট ভোটের শতকরা ৭৩.৯৭ ভাগ।

এই পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন ৬ জন প্রার্থী। এদের মধ্যে নৌকা প্রতীক নিয়ে আওয়ামীলীগের মো: আবু বক্কর প্রধান। নারীকেল গাছ প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী মো: গোলাম সারোয়ার প্রধান বিপ্লব। ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপির মো: আবুল কালাম আজদ ও জাতীয় পার্টির মো : মজিবুর রহমান,স্বতন্ত্র প্রার্থী জগ নিয়ে হাবিবুর রহমান ইসলাম,কম্পিউটার নিয়ে স্বতন্ত্র প্রার্থী আমিনুল ইসলাম। এ ছাড়াও ৩টি ওয়ার্ডে সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বীতা করছেন ২২ জন নারী এবং সাধারণ কাউন্সিলার পদে ৮৪ জন প্রতিদ্বন্দ্বীতা করছেন। ভোট চলাকালে যাতে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে একারনে প্রশাসনের পক্ষ থেকে চার স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। প্রতিটি কেন্দ্র্রে চার জন পুলিশ ও দুই জন আনসার মোতায়েন করা হয়েছে। এছাড়াও ৯ জন নির্বাহী ম্যাজিষ্টেড এর সমন্বয়ে ৩ টি মোবাইল টিম ও একটি ষ্টাইককিং ফোর্স ও এক প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পলাশবাড়ী পৌরসভায় পুরুষ ভোটার ১৫ হাজার ৩শ ৩৪ জন ও নারী ভোটার রয়েছে ১৬ হাজার ২শ ৬৮ জন। মোট ভোটার সংখ্যা ৩১ হাজার ৬ শ ২ জন।

এদিকে নির্বাচনে ভোট কেন্দ্র গুলো পরিদর্শন করছেন জেলা প্রশাসক আব্দুল মতিন , জেলা পুলিশ সুপার মোহাম্মাদ তৌহিদুল ইসলাম,রিটানিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার আব্দুল মোত্তালিব,সহকারি রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার শাহিনুর আলম। এসময় নির্বাচনের সার্বিক বিষয়ে প্রিজাইডিং অফিসার ,পোলিং অফিসারসহ সাধারণ ভোটার ও আইন শৃংখলা বাহিনীর কর্মকর্তাদের খোজ খবর নিয়েছেন ।