October 18, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

পাথর খনি শ্রমিকদের সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান ও বিনামুল্যে চিকিৎসা ক্যাম্প॥

পাথর খনি শ্রমিকদের সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান ও বিনামুল্যে চিকিৎসা ক্যাম্প॥

পাথর খনি শ্রমিকদের সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান ও বিনামুল্যে চিকিৎসা ক্যাম্প॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি
দেশের উত্তর অঞ্চলের দিনাজপুরের মধ্যপাড়া পাথর খনির সন্মুখে অবস্থিত জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) এর সমাজ কল্যাণ সংস্থা জিটিসি চ্যারিটি হোম কার্যালয়ে পাথর খনিতে কর্মরত শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত ৫২ জন শিক্ষার্থীকে গত শুক্রবার বিকাল সাড়ে ৩টায় মাসিক শিক্ষা উপবৃত্তি প্রদান করেন।
প্রাপ্ত তথ্যে জানা যায়, দেশের উত্তর অঞ্চলের দিনাজপুরের মধ্যপাড়া পাথর খনি এলাকাবাসীর জন্য সামজিক কার্যক্রমের অংশ হিসেবে পরিচালিত জিটিসি চ্যারিটি হোম থেকে পাথর খনি শ্রমিকদের উচ্চ শিক্ষায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ৫২ জন শিক্ষার্থীর মাঝে মাসিক শিক্ষা উপবৃত্তির অর্থ প্রদান করা হয়। উপস্থিত শিক্ষার্থী এবং অভিভাবকদের হাতে এই উপবৃত্তির অর্থ তুলে দেন জিটিসি’র নির্বাহী পরিচালক জনাব মোঃ জাবেদ সিদ্দিকী পক্ষে উপ-মহাব্যবস্থাপক মোঃ জাহিদ হোসেন। পরে ননএমপিও ভুক্ত মধ্যপাড়া মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের জন্য বিগত মাসগুলোর আর্থিক সহায়তার ধারাবাহিকতার অংশ হিসেবে চলতি জানুয়ারী মাসের জন্য কলেজ অধ্যক্ষের হাতে আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়।
মধ্যপাড়া পাথর খনির ব্যবস্থাপনা, রক্ষনাবেক্ষন এবং উৎপাদন কাজে নিয়োজিত দেশীয় একমাত্র মাইনিং কোম্পানী জার্মানীয়া কর্পোরেশন লিমিটেড ও বেলারুশ কোম্পানী ট্রেস্ট এস এস এর যৌথ প্রতিষ্ঠান জার্মানীয়া ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) তাদের অধীনে কর্মরত খনি শ্রমিক সহ সংশ্লিষ্ট এলাকাবাসীর মাঝে সেবামূলক এবং সামাজিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত সন্তানদের মাঝে শিক্ষা উপবৃত্তি কার্যক্রম এবং বিনামূল্যে চিকিৎসা পরামর্শ সেবা প্রদান সহ মধ্যপাড়া পাথর খনির এলাকাবাসীর জন্য বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সমাজ কল্যাণ সংস্থা “জিটিসি চ্যারিটি হোম” স্থাপন করেছে । খনি এলাকায় সামজিক বিভিন্ন কর্মকান্ডে অংশ গ্রহন বাড়াতে এলাকার বিভিন্ন মহলের সহযোগিতা কামনা করেছে জিটিসি কর্তৃপক্ষ। জিটিসি দায়িত্বভার নেওয়ার পর মধ্যপাড়া পাথরখনির ভূগর্ভ থেকে পর্যাপ্ত পরিমাণে পাথর উত্তোলন করছেন। যা ইতিপূর্বে কোন কোম্পানী করতে পারেনি। পাশাপাশি এই বেসরকারি সংস্থাটি এলাকার মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছেন।