October 27, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

পার্বতীপুরে এলজি এস পি’র আর সিসি ড্রেন নির্মান কাজে অনিয়ম

পার্বতীপুরে এলজি এস পি’র আর সিসি ড্রেন নির্মান কাজে অনিয়ম

পার্বতীপুরে এলজি এস পি’র আর সিসি ড্রেন নির্মান কাজে অনিয়ম

আল মামুন মিলন, পার্বতীপুর(দিনাজপুর)প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুরে এল জি এস পি-৩(পিবিজি) প্রকল্পের পানি নিস্কাশনের জন্য আর সিসি ড্রেন ও স্ল্যাব নির্মানে নিয়ম না মেনেই শুরু করা হয়েছে কাজটি । অভিযোগ উঠেছে নানা অনিয়মের। উপজেলার রামপুর ইউনিয়নের মিদ্যাপাড়ায় ড্রেন নির্মানের এই অপরিকল্পিত কাজটি চলছে গ্রামবাসীর কারো সাথে কথা না বলে। এ ব্যাপারে ভুক্তভোগীরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রকৌশলী বরাবরে লিখিত অভিযোগ করেছেন।
জানা যায়, উপজেলা প্রকৌশল অধিদপ্তরের অর্থায়নে গ্রামীন অবকাঠামো উন্নয়ন কর্মসুচীর আওতায় এলজি এস পি প্রকল্পের ১শ ৮০ ফুট দৈর্ঘ্য পানি নিস্কাশনের জন্য ড্রেন নির্মানের বরাদ্ধ হয় চলতি অর্থ বছরে। প্রকল্পের ব্যায় ধরা হয় ২ লাখ ৫ হাজার টাকা।
সরেজমিনে দেখা গেছে, সেখানে কাজ শেষ হয়েছে ১শ ৮০ ফুটের জায়গায় ১শ ফিট। ড্রেন নির্মান মানা হয়নি কোন নিয়ম নীতি। ড্রেনটি নির্মান করা হয়েছে রাস্তা থেকে ২ ফিট উচুতে। বৃষ্টির পানি বেরুনোর কোন ব্যবস্থ্যা রাখা হয়নি সেখানে । ড্রেনের সমতা নেই রাস্তার দু ধারের বাড়ীর সাথে । ফলে পানি জমে রাস্তা সংলগ্ন কাঁচা ঘরবাড়ী ধ্বসে পড়ার সম্বভনা রয়েছে । কাচা ঘরবাড়ী খতির কবলে পড়া সহ ঝুকির মুখে পড়বে তারা । বাড়ীর পানি সহজেই বের হতে পারবেনা রাস্তায় এমনটাই অভিযোগ স্থানীয়দের। বিষয়টি নিয়ে কথা হলে ইউপি চেয়ারম্যান একরামুল হকের সাথে কথা হলে জানান পুরো কাজটি সম্পুর্ন হয়নি তবে জনস্বার্থের বিষয়টি দেখা হবে।