December 9, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

পীরগঞ্জের মেধাবী শাহীনুরের উপসচিব পদোন্নতি

পীরগঞ্জের মেধাবী শাহীনুরের উপসচিব পদোন্নতি

পীরগঞ্জের মেধাবী শাহীনুরের উপসচিব পদে পদোন্নতি

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধিঃ রংপুরের পীরগঞ্জ উপজেলার সীমান্তবর্তী ইউনিয়ন বড়দরগাঁর মেধাবী শাহীনুর ইসলাম গত ০৭ মার্চ উপসচিব পদোন্নতি পায়। মো: শাহীনুর ইসলাম ১৯৭৮ সালের ১৫ মার্চ রংপর জেলার পীরগঞ্জ উপজেলার ছোট মির্জাপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মো: সেকেন্দার আলী , মা ফাতেমা বেগম । তিনি মির্জাপুর আদর্শ দ্বি মুখী উচ্চ বিদ্যালয় হতে কৃতিত্বের সাথে এসএসসি ও কারমাইকেল কলেজ হতে এইচএসসি পাশ করেন । ঢাকা বিশ্বিবিদ্যলয় হতে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ও স্নাতকাত্তর ডিগ্রি লাভ করেন ।
পড়ালেখা শেষে মেধাবী শাহীনুর ইসলাম প্রথমে ২৬তম বিসিএস-এ শিক্ষা ক্যাডারে রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক হিসেবে বেগম রোকেয়া সরকারি কলেজ, রংপুরে যোগদান করেন।
২০০৮ সালে ২৭ তম বিসিএস পরীক্ষার মাধ্যমে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে খাগড়াছড়ি কালেক্টরেটে যোগদান করেন । এরপর দিনাজপুর ডিসি অফিসে এলও ও আরডিসি হিসেবে কাজ করেছেন । তিনি সহকারী কমিশনার ভূমি হিসেবে দিনাজপুর সদর , গাজীপুর সদর ও ভুঞাপুর উপজেলায় সুনামের সাথে কাজ করেছেন । এর পর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কক্সবাজার সদর ও নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলায় কাজ করেছেন । সোনারগাঁ উপজেলায় কাজ করার সময় ভাল কাজের স্বীকৃতিত্বস্বরুপ জেলার শ্রেষ্ঠ উপজেলা নির্বাহী অফিসার নির্বাচিত হয়েছিলেন। পরবর্তীতে গাজীপুর জেলার অতিরিক্ত জেলা প্রাশাসক হিসেবে দায়িত্বপালন করেন। তিনি বর্তমানে উপসচিব গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ে কর্মরত আছেন । ব্যক্তিগতভাবে বিবাহিত ও এক কন্য সন্তানের জনক । স্ত্রী নুসরাত ইসলাম গৃহিণী ।