December 7, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

পীরগঞ্জে ক্ষতিগ্রস্থ জেলে পল্লীতে পুলিশের উপহার

পীরগঞ্জে ক্ষতিগ্রস্থ জেলে পল্লীতে পুলিশের উপহার

পীরগঞ্জে ক্ষতিগ্রস্থ জেলে পল্লীতে পুলিশের উপহার

পীরগঞ্জ(রংপুর) প্রতিনিধি:
রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি)’র পক্ষ থেকে শুক্রবার দুপুরে উপহার বিতরন করেছেন রংপুর জেলা পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার। এ সময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের উদ্দেশ্যে বক্তব্যে বলেন, যারা নিরীহ মানুষের বাড়ী-ঘরে হামলা করে তাদের কোন ধর্ম নাই, দল নাই। তিনি সাবাইকে আশ^স্ত করে বলেন, ভয় পাবেন না সাহস নিয়ে দাঁড়ান প্রশাসন সরকার আপনাদের সাথে আছে।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ার হোসেন, সিনিয়র সহকারি পুলিশ সুপার (ডি-সার্কেল) কামরুজ্জামান, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়,সহকারি কমিশনার (ভূমি) খাইরুল ইসলাম, পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র প্রমূখ। ৩৮টি ক্ষতিগ্রস্থ পরিবারের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে, ক্ষতিগ্রস্থ রাধা গোবিন্দ মন্দিরে ৫০ হাজার, মনসা মন্দিরে ২৫ হাজার এবং সাহসিকতার জন্য ১ জন নারীসহ ২ জনকে ৩৫ হাজার টাকা আইজিপির উপহার হিসেবে প্রদান করেন। উল্লেখ্য ঘটনার দিন হামলা, লুটপাট ও অগ্নিসংযোগ কালে সাহসিকতার সাথে জগদিস দাসের স্ত্রী পূর্নিমা রানী, রনজিৎ দাস ৪ জনকে ঘরে আটকে রাখে। পরিস্থিতি নিয়ন্ত্রনে এলে ওই চার জনকে পুলিশের কাছে সোর্পদ করে সাহসিকতার পরিচয় দিয়েছেন।
গত ১৭ই অক্টোবর রোববার উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড়করিমপুর কসবাপাড়ার হিন্দু জেলে পল্লীর বাসিন্দা প্রশান্ত কুমারের ছেলে পরিতোষ কুমার (১৯) ফেসবুকের একটি পোস্টে মন্তব্যের ঘরে কাবাঘরের ব্যঙ্গ ছবি দেয়। এ ঘটনায় স্থানীয়দের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে রাত ১০ টার পর দূর্বৃত্তরা কসবা জেলে পল্লীতে বাসিন্দাদের বাড়ীঘর লুটপাট ও ভাংচুর করে আগুন লাগিয়ে দেয় এতে ৫০ টির বেশি ঘর পুড়ে যায়।