September 18, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

পীরগঞ্জে খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজে দোয়া মাহফিল

পীরগঞ্জে খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজে দোয়া মাহফিল

পীরগঞ্জে খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজে দোয়া মাহফিল

পীরগঞ্জ রংপুর প্রতিনিধি ঃ
পীরগঞ্জে খালাশপীর বঙ্গবন্ধু ডিগ্রি কলেজ প্রতিষ্ঠাকালীন অন্যতম দাতা সদস্য আমেরিকা প্রবাসী ডাঃ তোফাজ্জল হোসেন মারা গেছেন। গত শুক্রবার সকাল ৮টায় নিউইয়র্কের একটি বৃদ্ধাশ্রমে তিনি মারা যান। মৃত্যকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে রেখে গেছেন। গতকাল রোববার কলেজটিতে তার আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল হয়েছে। কলেজটির অডিটোরিয়াম হলে দেশ, জাতি ও স্থানীয় সংসদ সদস্য স্পীকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর জন্য দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন প্রভাষক ওমর ফারুক। দোয়া পুর্ব এক সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, অধ্যক্ষ মোমিনুল ইসলাম, সহকারী অধ্যাপক মোকছেদুর রহমান, প্রভাষক আবু হায়াত মোসাদ্দেক হোসেন, জুলফিকার হায়দার আলী প্রমুখ।
বক্তাগণ বলেন, অতিমারী করোনা ভাইরাসের কারণে দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো প্রায় দেড় বছর বন্ধ ছিল। আজ থেকে শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলার কারণে শিক্ষার্থীরা আনন্দে ভাসছে। তারা যেন তাদের সিলেবাস এগিয়ে নিতে রুটিন মোতাবেক ক্লাস করে এবং বাড়ীতে নিয়মিত পড়ালেখা করে।
পরে ২০২১ ও ২০২২ সালে এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ক্লাস রুটিন অনুযায়ী তৈরী করা হয়েছে। এ ব্যাপারে কলেজটির মোমিনুল ইসলাম বলেন, ১৯৯৭ সালে কলেজ প্রতিষ্ঠার সময় আমেরিকা প্রবাসী ডাঃ তোফাজ্জল হোসেন নগদ সাড়ে ৩ টাকা প্রদান করেন। সে সময় টাকা না পেলে কলেজটি প্রাথমিক অনুমতি পাওয়া সম্ভব হতো না।