January 26, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

পীরগঞ্জে ৮ টি ইটভাটায় ৩১ লাখ টাকা জরিমানা!

পীরগঞ্জে ৮ টি ইটভাটায় ৩১ লাখ টাকা জরিমানা!

পীরগঞ্জে ৮ টি ইটভাটায় ৩১ লাখ টাকা জরিমানা!

পীরগঞ্জ (রংপুর) প্রতিনিধি:
পীরগঞ্জে অনুমোদনহীন ৮ টি ইট ভাটায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। এ সময় ১ টি ভাটা ভাঙ্গাসহ ৭ টি ভাটায় ৩১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও সিনিয়র সহকারী সচিব রাজিব মাহমুদ মিঠুন ওই অভিযান পরিচালনা করেন।

অভিযানে উপজেলার কুমেদপুর ইউনিয়নের কাঞ্চনপুরে আঃ সালাম মিয়ার এসপিবি ব্রিকস এর ২টি ভাটায় ৮ লাখ টাকা, কাঞ্চনপুরে ফারুক মন্ডলের এমএফএম ব্রীক এর ৫ লাখ টাকা, বাজে শিবপুর সাজু মিয়ার এবিএস ব্রীক ভাটায় ৫ লাখ টাকা, মেসার্স এমএস ব্রিকস দুরামিঠিপুর ৪ লাখ টাকা, পানবাজার মেসার্স এসএস ব্রিকস ৪ লাখ টাকা, মেসার্স ফারুক ব্রীকস নন্দরাম ফতেপুর হাসানুজ্জামান খান ৫ লাখ টাকা জরিমানা এবং মিজানুর রহমান মিজুর এমটিবি ব্রীকস ভাটা ভেঙ্গে দেয়া হয়।

অভিযান পরিচালনাকারী পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট রাজিব মাহমুদ মিঠুন জানান, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ সংশোধিত আইন ২০১৯ এর ধারা ১৫/১ ১৫/২ মোতাবেক ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। অভিযানে লাইসেন্স না থাকা কৃষি জমি থেকে অবৈধ ভাবে মাটি কেটে ইট তৈরী ও কৃষি জমিতে অবৈধ ভাবে ভাটা করে জ¦ালানী কাঠ ব্যবহার করে ইট পোড়ানোর কারণে এ জরিমানা করা হয়। অভিযান অব্যাহত থাকবে বলে তিনটা  জানান।