December 2, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

গাইবান্ধায় পুলিশ কনস্টেবল নিয়োগে প্রতারণা, আইনজীবীসহ আটক ২

গাইবান্ধায় পুলিশ কনস্টেবল নিয়োগে প্রতারণা, আইনজীবীসহ আটক ২

পেট্রল ছিটিয়ে পীরগঞ্জের জেলে পল্লীতে আগুন দেয়া শিবিরকর্মী মামুন গ্রেফতার

পীরগঞ্জ(রংপুর) থেকে ॥
রংপুরের পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের কসবা জেলে পল্লীতে হামলা ও আগুন দেওয়ার ঘটনায় সন্দেহভাজন আরো দুই জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের একজন শিবির কর্মী এবং অপরজন পীরগঞ্জ বাসষ্ট্যান্ড জামে মসজিদের ঈমাম। এ নিয়ে ওই সংহিসতার ঘটনায় মোট ৬৬ জন কে গ্রেফতার করা হলো। পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র জানান, রোববার রাতে গাইবান্ধার সাদুল্লাপুর থেকে মামুন ম-ল এবং পীরগঞ্জে উপজেলার রামনাথপুর থেকে ওমর ফারুক নামে ওই দুইজনকে গ্রেফতর করা হয়।
ওসি সরেস চন্দ্র আরো জানান, গ্রেফতারকৃত মামুন ২০১২ সাল থেকে সাদুল্লাপুরে শিবিরের রাজনীতির সাথে সম্পৃক্ত। মাঝখানে সে কিছুদিন মালয়েশিয়ায় ছিলেন। শিবিরকর্মী মামুন সেই রাতে নিজ হাতে পেট্রোল ছিটিয়ে জেলে পল্লীর হিন্দুদের বাড়ীতে আগুন ধরান বলে তদন্তে জানা গেছে।
মাঝিপাড়ায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি মামলা হয়েছে। এছাড়া বাড়ি-ঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায় আরেকটি মামলা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত ৬৬ জন গ্রেপ্তার হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে রংপুর কারমাইকেল কলেজের দর্শন বিভাগের ছাত্রলীগের বহিষ্কৃত সহসভাপতি সৈকত ম-লও রয়েছেন। ফেইইসবুকে ‘উসকানিমূলক’ পোস্ট দেওয়ার অভিযোগে গত ১৮ অক্টোবর তাকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়। পরে গাজীপুরের টঙ্গী থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। ইতোমধ্যে সে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছেন।