October 27, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

ফুলবাড়ীতে বিজিবি'র জালে ৯৫ বোতল ফেন্সিডিল সহ আটক ১ ॥

ফুলবাড়ীতে বিজিবি'র জালে ৯৫ বোতল ফেন্সিডিল সহ আটক ১ ॥

ফুলবাড়ীতে বিজিবি’র জালে ৯৫ বোতল ফেন্সিডিল সহ আটক ১ ॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি
ফুলবাড়ী ২৯ বিজিবির আওতায় আমড়া বিওপির টহল দলের কমান্ডার হাবিলদার মোঃ আবুল কালাম আজাদের নেতৃত্বে সীমান্ত পিলার ৩০১/১২-এস এর বাংলাদেশের অভ্যন্তরে অভিযান চালিয়ে ভারতীয় আমদানি নিষিদ্ধ ৯৫ বোতল ফেন্সিডিল সহ মোঃ উজ্জল মন্ডল (৩৮) কে আটক করেন।
ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শরীফউল্লাহ্ আবেদ (এসজিপি) গত ২৮ মে দিবাগত রাত্রি সাড়ে ৩টায় গোপন সূত্রের সংবাদ পেয়ে ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনস্থ আমড়া বিওপির টহল কমান্ডার হাবিলদার মোঃ আবুল কালাম আজাদ কে দ্রুত টহল দল নিয়ে আমড়া বিওপির বাংলাদেশ সীমান্ত পিলার নং ৩০১/১২-এস এলাকায় দ্রুত যাওয়ার নির্দেশ দেন। সেখানে বিজিবির টহল দল ওৎ পেতে থাকলে দায়িত্বপূর্ণ এলাকার জলেশ্বরী গ্রামের মাঠ দিয়ে চোরাকারবারী মোঃ উজ্জল মন্ডল (৩৮) কে ধাওয়া করে আটক করেন। আটক করে তাকে বিওপিতে এনে পোটলা থেকে ভারতীয় আমদানি নিষিদ্ধ ৯৫ বোতল এম কে ডিল মাদক উদ্ধার করেন। যার আনুমানিক মূল্য ৩ লক্ষ ৮ হাজার টাকা।
আটককৃত ব্যক্তি হলেন ফুলবাড়ী উপজেলার কাজিহাল ইউপি’র মীরপুর চৌধুরীপাড়া গ্রামের মোঃ আব্দুল ওহাবের পুত্র মোঃ উজ্জল মন্ডল। গত ২৯ মে শনিবার উজ্জল মন্ডলকে ফুলবাড়ী থানায় হস্তান্তর করেন এবং তার বিরুদ্ধে বিজিবি’র হাবিলদার মোঃ আবুল কালাম আজাদ বাদি হয়ে মাদকদ্রব্য আইনে একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং-২৯, তারিখ- ২৯/০৫/২০২১ ইং। ধারা- বিশেষ ক্ষমতা আইন ২৫-বি(২)/২৫-বি।
এ বিষয়ে ফুলবাড়ী ২৯ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ শরীফউল্লাহ্ আবেদ (এসজিপি) জানান, সীমান্ত এলাকায় চোরাচালান দমনে বিজিবি সবসময় সতর্ক রয়েছেন। যাতে করে কাঁটাতার কেটে সীমান্তের ওপার থেকে কেউ যেন অনু:প্রবেশ করতে না পারে এবং এপার থেকে কেউ যেন সীমান্তের ওপারে যেতে না পারে সেজন্য বিজিবির টহল দলকে সতর্ক করে দেওয়া হয়েছে। এর মধ্যে ২/১ জন খারাপ লোক থাকবেই, তাদেরকে ভালোপথে ফিরে আসার জন্য আমরা বিজিবির পক্ষ থেকে সর্বদা সীমান্তে বসবাসরত সবাইকে সতর্ক করেছি। মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন, চোরাকারবারীদেরকে কোনভাবে যেন ছাড় না পায় সেদিকে লক্ষ রেখে দায়িত্বের সাথে কাজ করতে হবে। সেদিকে লক্ষ রেখে চোরাচালান দমনে সক্রিয় ভূমিকা পালন করছি আমরা। মাদকের সাথে কারো আপোষ নেই।