September 21, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

মহেশপুর সীমান্তে নারী-শিশুসহ আটক ১৬

মহেশপুর সীমান্তে নারী-শিশুসহ আটক ১৬

ফুলবাড়ীতে মারপিটের ঘটনায় পুলিশ কর্তৃক ৬ জন আটক ॥

ফুলবাড়ী, দিনাজপুর প্রতিনিধি
দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার পৌর শহরে মোছাঃ রাজিয়া সুলতানার বাড়িতে প্রতিপক্ষরা মারপিটের ঘটনা ঘটায়। থানায় দায়েরকৃত মামলায় পুলিশ ৬ জনকে আটক করে জেল হাজতে প্রেরণ করেন।
ফুলবাড়ী উপজেলার পৌর শহরের পূর্ব গৌরিপাড়া গ্রামের মোঃ মশিউর রহমানের স্ত্রী মোছাঃ রাজিয়া সুলতানা (৫০) এর ফুলবাড়ী থানায় দায়েরকৃত এজাহার সূত্রে জানা যায়, একই গ্রামের মোঃ আলী (৫০), মোঃ শওকত আলী (৪৮), মোঃ আকবর আলী (৪০), ইয়াকুব আলী (৩৮), মোঃ ইউসুফ আলী (৩৬) ও মোঃ আজমত আলী (৪২), সর্ব পিতা- মৃত আব্দুল হামিদ গংরা মোছাঃ রাজিয়া সুলতানের বাড়িতে ভবনের উপর থেকে টিনের ছাপড়ার ঘরের উপরে বিভিন্ন আবর্জনা ফেলে আসছিল। এতে মোছাঃ রাজিয়া সুলতানা ময়লা আবর্জনা ফেলতে বাঁধা দিলে উল্লেখ্য ব্যক্তিরা গত ০৫/০৪/২০২১ ইং তারিখে বিকেল সাড়ে ৩টায় দলবদ্ধ হয়ে লাঠিসোটা লোহার রড নিয়ে বাড়িতে প্রবেশ করার চেষ্টা করে এবং বাড়ির দরজায় লাগানো বিদ্যুতের মিটারটি ভেঙ্গে ফেলে। তার স্বামী মোঃ মশিউর রহমান বাজার থেকে বাড়িতে আসা মাত্রই তাঁর উপর চড়াও হয় এবং অকথ্য ভাষায় গালিগালাজ করে। প্রতিবাদ করলে উল্লেখ্য ব্যক্তিরা ক্ষিপ্ত হয়ে স্বামী স্ত্রীকে মারপিট করে গুরুত্বর আহত করে। গুরুত্বর আহত অবস্থায় ঐ দিনেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ফুলবাড়ীতে চিকিৎসার জন্য স্থানীয়রা ভর্তি করান। প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে এসে ১১/০৪/২০২১ ইং তারিখে উপরে উল্লিখিত ৬ জন ব্যক্তিকে আসামি করে ফুলবাড়ী থানায় একটি মামলা দায়ের করেন। যাহার মামলা নং-০৫, তারিখ- ১১/০৪/২০২১ ইং। ধারা ১৪৩/৪৪৭/৩২৩/৩২৫/৩০৭/৩৫৪/৩৭৯/৪২৭/১২৪/৫০৬/৩৪ পেনাল কোড-১৮৬০; একই হত্যার উদ্দেশ্যে বেআইনি জনতায় দলবদ্ধ হয়ে বাড়ির খুলিয়ানে অনধিকার প্রবেশ করতঃ মারপিট করিয়া সাধারণ গুরুত্বর জখম, শ্লীতহানি, চুরি, ক্ষতিসাধন ও প্রাণনাশের হুমকি এবং হুমকি দানের অপরাধ।
উল্লেখ্য যে, ফুলবাড়ী থানার এসআই শফিউল ও এসআই মশিউর রহমান গোপন সূত্রের সংবাদ পেয়ে গত ১৩/০৪/২০২১ ইং তারিখে পৌর শহরের হানিফ এন্টার প্রাইজের নিকট থেকে ৬জনকে আটক করে থানায় নিয়ে গিয়ে ঐ দিনই তাদেরকে জেল হাজতে প্রেরণ করেন। আদালত ৫ জনের জামিন দিলেও ২নং আসামি মোঃ শওকত আলী জামিন না মঞ্জুর করেন। পরবর্তীতে ২নং আসামি শওকত আলী অসুস্থ হলে আদালত তাকে আবার জামিন দেন। মামলার বাদি মোছাঃ রাজিয়া সুলতানা জানান, ফুলবাড়ী পৌরসভায় সুষ্ঠু বিচারের আশায় অভিযোগ দিয়েছিলাম, কিন্তু পৌরসভা বিচার করতে ব্যর্থ হয়েছেন। অবশেষে ন্যয় বিচারের আশায় থানার আশ্রয় নিয়েছিলাম। বর্তমান থান আইনগত ব্যবস্থা নিয়েছে। এদিকে আসামিরা জামিনে মুক্তি পেয়ে তারা ফিরে এসে মামলার বাদিকে নানাভাবে হুমকি প্রদান করেন। বর্তমান মামলার বাদি নিরাপত্তাহিনতায় ভুগছেন।