September 18, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

ফুলবাড়ী পৌরসভা নির্বাচন,১০টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি ঝুঁকিপূর্ন।

ফুলবাড়ী পৌরসভা নির্বাচন,১০টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি ঝুঁকিপূর্ন।

ফুলবাড়ী পৌরসভা নির্বাচন,১০টি ভোট কেন্দ্রের মধ্যে ৮টি ঝুঁকিপূর্ন

দিনাজপুর ফুলবাড়ী প্রতিনিধিঃ
আজ ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত হচ্ছে দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভা নির্বাচন। নির্বাচন অনুষ্ঠানের সকল প্রস্তুতি সম্পুর্ন করেছে নির্বানরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

পৌরসভা নির্বাচনে অনুষ্ঠিত ১০টি ভোট কেন্দ্রর মধ্যে ৮টি ভোট কেন্দ্রকে ঝুঁকিপূর্ন বলে চিহ্নিত করেছে আইশৃংখলা বাহিনী, এর মধ্যে অতি ঝুঁকিপূর্ন ৫টি।

এদিকে এই প্রথম ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুলবাড়ী পৌরসভা নির্বাচনের ভোটগ্রহন। ইতোমধ্যে ভোট কেন্দ্রে পৌছে গেছে ভোট গ্রহনের মেশিনপত্র।

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দিনাজপুর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম বলেন, ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে ২৭৯৩১ ভোটারের জন্য ১০টি ভোট কেন্দ্রে ৯৪টি ভোট কক্ষ স্থাপন করা হয়েছে। ভোট গ্রহনের জন্য ১০জন প্রিজাইডিং অফিসার, ৯৪ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ১৮৮ জন পুলিং অফিসার নিয়োগ করা হয়েছে। সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহন করা হবে।

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন বলেন ভোটারেরা যাতে নিবর্েিঘœ ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারে সেই জন্য আইনশৃংখলা রক্ষার্থে ১০জন নির্বাহী ম্যাজিষ্ট্রেড, ১০০জন পুলিশ সদস্য ও ৯০জন আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। এছারা অতিরিক্ত ফোর্স হিসেবে র‌্যাব ও বিজিবি নিয়োগ করা হয়েছে।

উপজেলা নির্বাচন কার্যলয় সুত্রে জানা গেছে ফুলবাড়ী পৌরসভা নির্বাচনে ৪৩জন প্রার্থী প্রতিদন্দিতা করছেন, এর মধ্যে মেয়র পদে প্রতিদন্দিতা করছেন ৪জন। আওয়ামীলীগ ও বিএনপিসহ স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন বর্তমান মেয়রসহ দুইজন। ৯টি সাধারন কাউন্সিলর পদে ২৯জন ও ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পড়ে ১০জন। ২৭৯৩১ জন মোট ভোটারের মধ্যে মহিলা ভোটার ১৪৩৭৯ ও পুরুষ ভোটার ১৩৫৫২ জন