January 26, 2022

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বাঙালীর শারদীয় দূর্গাপুজা উপলক্ষে আদিবাসী মিলন মেলা

বাঙালীর শারদীয় দূর্গাপুজা উপলক্ষে আদিবাসী মিলন মেলা

বাঙালীর শারদীয় দূর্গাপুজা উপলক্ষে আদিবাসী মিলন মেলা

খায়রুন নাহার বহ্নি,বীরগঞ্জ(দিনাজপুর)প্রতিনিধিঃ বাঙালীর শারদীয় দূর্গাপুজা উপলক্ষে আদিবাসী মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে।
গত শনিবার বিকেলে উপজেলার গোলাপগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত গোলাপগঞ্জ আদিবাসী মিলন মেলার কমিটি আয়োজনে শারদীয় দূর্গাপুজা উপলক্ষে আদিবাসী মিলন মেলা ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য ও হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্টে সিনিয়র সহ-সভাপতি মনোরঞ্জন শীল গোপাল।
মরিচা ইউপি চেয়ারম্যান মো. আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক গোপাল দেব শর্মা, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি, বঙ্গবন্ধু সৈনিক লীগের জেলা সভাপতি মো. কামাল হোসেন ও অন্যরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, একাত্তরের পরাজিত শক্তি বারবার স্বাধীনতার চেতনায় আঘাত করবার চেষ্টা করেছে।লুটেরা সাম্প্রদায়িক শক্তির প্রতি ক্ষমা বা অনুকম্পা প্রদর্শনের আর কোনো সুযোগ নেই। সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর-মন্দিরে হামলা লুটপাটের ঘটনা বাংলাদেশের ভাবমূর্তিকে বিশ্বের কাছে ম্লান করেছে। শেখ হাসিনার সরকার যে কোন মূল্যে অসাম্প্রদায়িক নীতির সুরক্ষা প্রদান করতে বদ্ধপরিকর। আমরা কোন অবস্থাতেই মহান মুক্তিযুদ্ধের মূলনীতি ভূ-লুণ্ঠিত হতে দেব না।

এই বাংলাদেশ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল সম্প্রদায় ও ধর্মীয় বিশ্বাসী মানুষের। বাংলাদেশের মানুষ অসাম্প্রদায়িক ও ধর্মভীরু, তবে সাম্প্রাদায়িক ও ধর্মান্ধ নয়। যারা এ কাজ করতে কুণ্ঠাবোধ করে না, তারা জাতীয় শত্রু, বাংলাদেশের চেতনার শত্রু, বাংলাদেশের স্বাধীনতা স্বাধীনতার শত্রু। কাজেই এই অপশক্তির বিরুদ্ধে আজকে সম্মিলিতভাবে স্বাধীনতার চেতনা এবং ধর্মপ্রাণ প্রতিটি মানুষকে ঐক্যবদ্ধ হয়ে জবাব দিতে হবে।