October 18, 2021

Jagobahe24.com

সত্যের সাথে আপোসহীন

বিরামপুর উপজেলা ভূমি অফিসের সীমানা প্রাচীর নির্মাণ করায় অবরূদ্ধ পরিবার ॥

বিরামপুর উপজেলা ভূমি অফিসের সীমানা প্রাচীর নির্মাণ করায় অবরূদ্ধ পরিবার ॥

বিরামপুর উপজেলা ভূমি অফিসের সীমানা প্রাচীর নির্মাণ করায় অবরূদ্ধ পরিবার ॥

ফুলবাড়ী দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরের বিরামপুর উপজেলার কাঁটলা ইউনিয়ন কার্যালয়ে অপরিকল্পিতভাবে সীমানা প্রাচীর নির্মাণ করায় অবরূদ্ধ হয়ে পড়েছে একটি পরিবার। এতে করে দীর্ঘ এক বছর থেকে দূর্বিসহ জীবন যাপন করছে ঐ অসহায় পরিবারটি। প্রশাসন এখন পর্যন্ত কোন কার্যকরি পদক্ষেপ নেয়নি। বর্তমান পরিবারটি অসহায় হয়ে পড়েছে।

সরেজমিনে গিয়ে জানা যায়, বিরামপুর উপজেলার কাঁটলা বাজারের দক্ষিণ রামচন্দ্রপুর মৌজার ১ নং খতিয়ানে ১৭২ নং দাগে ১০ শতক জমির উপর ইউনিয়ন ভূমি কার্যালয় অবস্থিত। ওই ভূমি কার্যালয়ের দক্ষিণ পার্শ্বে মোছাঃ জোবেদা বেওয়া ও তাঁর ছেলে মোঃ তফিজ উদ্দিন দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। সেখানে একটি মুক্তিযোদ্ধা পরিবারের বসবাস। গত বছর ওই ভূমি কার্যালয়ে অপরিকল্পিতভাবে সীমানা প্রাচীর নির্মাণ করার ফলে জোবেদা বেওয়ায় বাড়ি থেকে বের হওয়ার রাস্তা সম্পূর্ণ ভাবে বন্ধ হয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন জনপ্রতিনিধি ও স্থানীয়রা জানান, ইউনিয়ন ভূমি অফিসের সীমানা প্রাচীর নির্মাণ করার সময় প্রতিবেশীদের যাতায়াতের বিষয়টি বিবেচনায় না নেওয়ার ফলে আজকে অসহায় পরিবারটি অবরুদ্ধ হয়ে পড়েছে। অতি দ্রুত ইউনিয়ন ভূমি অফিসে প্রাচীর ভেঙ্গে জনগণের যাতয়াতের জন্য রাস্তাটি খুলে দেয়া প্রয়োজন। কিন্ত প্রাচীর দেওয়ার কারনে তারা বাহির হতে পারছে না। তারা এখন অসহায়ত্বের মধ্যে পড়েছে। এ ব্যাপারে বিভিন্ন মহল, স্থানায় সুধিজন ও গণ্যমান্য ব্যক্তিবর্গ বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।